Bangladesh Cricket

আগামী মাসে বাংলাদেশে যাবে আফগানিস্তান, পুরো সিরিজ়ে খেলতে পারবেন কি শাকিব?

বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে আফগানিস্তান। সেই টেস্ট শুরু হবে ১৪ জুন থেকে। ঢাকায় হবে সেই টেস্ট। তার পর ভারতে আসবেন রশিদরা। এ দেশে এসে এক দিনের সিরিজ় খেলবে আফগানিস্তান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৫:০৮
Share:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন শাকিব আল হাসান। —ফাইল চিত্র

বাংলাদেশে খেলতে যাবে আফগানিস্তান। আগামী মাসে টেস্ট, এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলবে দুই দেশ। ১০ জুন বাংলাদেশ যাবেন রশিদ খানরা। প্রথম ম্যাচ ১৪ জুন। বাংলাদেশ সফরের মাঝেই ভারতে এসে খেলবে আফগানিস্তান।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে আফগানিস্তান। সেই টেস্ট শুরু হবে ১৪ জুন থেকে। ঢাকায় হবে সেই টেস্ট। তার পর ভারতে আসবেন রশিদরা। এ দেশে এসে এক দিনের সিরিজ় খেলবে আফগানিস্তান। ১ জুলাই আবার বাংলাদেশে ফিরে যাবেন রশিদরা। ৫ জুলাই থেকে বাংলাদেশের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় শুরু হবে আফগানিস্তানের। এক দিনের ম্যাচগুলি হবে চট্টগ্রামে। দু’টি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় হবে সিলেটে। ১৬ জুলাই শেষ ম্যাচ খেলবে দুই দেশ। বাংলাদেশ যাওয়ার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে আফগানিস্তান। ২ জুন থেকে শুরু হবে এই দুই দেশের তিন ম্যাচের এক দিনের সিরিজ়।

শেষ বার বাংলাদেশ এবং আফগানিস্তান যখন টেস্ট খেলেছিল সে বার রশিদরা ২২৪ রানে জিতেছিলেন। এক দিনের ক্রিকেটে বাংলাদেশ সাত বার হারিয়েছে আফগানিস্তানকে। লিটন দাসরা হেরেছেন চার বার। টি-টোয়েন্টি ক্রিকেটে এই দুই দেশের লড়াইয়ে আফগানিস্তান এগিয়ে ৬-৩ ব্যবধানে।

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন শাকিব আল হাসান। ছ’সপ্তাহে লাগবে তাঁর সুস্থ হতে। শাকিব আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচে অনিশ্চিত। আঙুলের চোট সারিয়ে এক দিনের সিরিজ়ে দলে ফিরতে পারেন শাকিব। বাংলাদেশ যদিও এখনও দল ঘোষণা করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন