Rishabh Pant

ঋষভ পন্থ সুস্থ, ঘোষণা করে দিল বোর্ড, আইপিএল খেলতে বাধা নেই, করতে পারেন উইকেটকিপিংও

সুস্থ ঋষভ পন্থ। এ বারের আইপিএলেই খেলতে দেখা যাবে তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এমনটাই জানিয়ে দেওয়া হল মঙ্গলবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১২:৩৩
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

সুস্থ ঋষভ পন্থ। এ বারের আইপিএলেই খেলতে দেখা যাবে তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এমনটাই জানিয়ে দেওয়া হল মঙ্গলবার। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব সোমবারই জানিয়েছিলেন যে, দ্রুত পন্থকে সুস্থ ঘোষণা করা হবে। তেমনটাই হল মঙ্গলবার।

Advertisement

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তাঁর মাথা, পিঠ এবং হাঁটুতে চোট ছিল। অস্ত্রোপচারও করানো হয়। প্রায় এক বছর তিন মাস পর পন্থ সুস্থ হলেন। ১০ দিন পর শুরু হতে চলা আইপিএলে খেলতে কোনও বাধা রইল না ভারতের তরুণ উইকেটরক্ষকের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পন্থের সুস্থ হয়ে ওঠা ভারতের জন্য বড় প্রাপ্তি। আইপিএলে ভাল খেললে বিশ্বকাপের দলেও জায়গা করে নিতে পারেন পন্থ।

মঙ্গলবার বোর্ডের তরফে জানানো হয়, ১৪ মাসের রিহ্যাবের পর সুস্থ হয়ে উঠেছেন পন্থ। ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় তাঁর প্রাণ সংশয় ছিল। তবে এখন তিনি সুস্থ এবং আইপিএলে উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে খেলতে পারবেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলে রয়েছেন পন্থ। সেই দলের অধিনায়কও তিনিই।

Advertisement

সোমবার সংবাদ সংস্থাকে জয় শাহ বলেছিলেন, “পন্থ ভাল ব্যাটিং এবং কিপিং করছে। খুব তাড়াতাড়ি ওকে ফিট ঘোষণা করা হবে। যদি পন্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারে তা হলে আমাদের কাছে সেটা খুব বড় ব্যাপার হবে। কারণ পন্থ আমাদের দলের সম্পদ। যদি ও কিপিং করতে পারে তা হলে বিশ্বকাপ খেলতে পারে। দেখা যাক আইপিএলে ও কেমন পারফর্ম করে।”

পন্থ সুস্থ হলেও আইপিএল খেলতে পারবেন না মহম্মদ শামি। ২৬ ফেব্রুয়ারি তাঁর অস্ত্রোপচার করানো হয়। তাঁর বাঁপায়ের গোড়ালিতে চোট রয়েছে। বোর্ডের চিকিৎসকেরা তাঁর শুশ্রূষা করছেন। আইপিএল খেলা হবে না তাঁর। সেই সঙ্গে আইপিএল খেলতে পারবেন না প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁরও চোট রয়েছে। ২৩ ফেব্রুয়ারি তাঁর অস্ত্রোপচার হয়। আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। আইপিএল খেলা হবে না প্রসিদ্ধের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন