India Cricket

দ্রুত সুস্থ হচ্ছেন পন্থ! আরও দুই ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের আগে আশার আলো বোর্ডের

চলতি বছরেই এক দিনের বিশ্বকাপ। তার আগে ভারতের তিন ক্রিকেটারকে সুস্থ করে তোলার চেষ্টা করছেন বিসিসিআই ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৮:৪২
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র

চোট পাওয়া তিন ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের আগে আশার আলো দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঋষভ পন্থকে দেখে অবাক বিসিসিআই ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেরা। তাঁরা যতটা ভেবেছিলেন, তার থেকে দ্রুত সুস্থ হচ্ছেন পন্থ। আরও দুই ক্রিকেটার যশপ্রীত বুমরা ও শ্রেয়স আয়ারও সুস্থ হচ্ছেন। এই তিন ক্রিকেটারকে এক দিনের বিশ্বকাপে পেতে চাইছে বিসিসিআই।

Advertisement

একটি ক্রীড়া ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, পন্থের শরীরে ব্যথা আর নেই। হাঁটতে বা সিঁড়িতে উঠতে ক্রাচ লাগছে না তাঁর। ফলে তিনি এখন থেকেই শরীরের নীচের অংশ দ্রুত সঞ্চালন করার চেষ্টা করছেন। দিল্লি ক্যাপিটালসের ফিজিয়ো এস রজনীকান্তের অধীনে রিহ্যাব করছেন পৃথ্বী। এর আগে হার্দিক পাণ্ড্যকেও সুস্থ করে তোলার কাজ করেছেন রজনীকান্ত। বুমরাও তাঁর অধীনে ছিলেন। রজনীকান্ত ছাড়া জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির আর এক ফিজিয়ো তুলসী রাম যুবরাজও পন্থের সঙ্গে রয়েছেন। হাঁটার পাশাপাশি সাঁতার কাটা ও টেবিলটেনিস খেলার দিকে মন দিয়েছেন পন্থ।

২০২২ সালের ডিসেম্বর মাসের পর আর খেলেননি পন্থ। চলতি বছর অক্টোবর মাসে ভারতে এক দিনের বিশ্বকাপ। তার আগে পন্থকে সুস্থ করে তোলার চেষ্টা হচ্ছে।

Advertisement

ভারতের আরও দুই ক্রিকেটার বুমরা ও শ্রেয়সও চোট থেকে সুস্থ হয়ে উঠছেন। মার্চ মাসে পিঠে অস্ত্রোপচার হয়েছে বুমরার। অন্য দিকে শ্রেয়সের মে মাসে পিঠে অস্ত্রোপচার হয়েছে। দু’জনই এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। এশিয়া কাপের আগে তাঁদের সুস্থ করার চেষ্টা চলছে। তার মধ্যে না হলে অন্তত বিশ্বকাপের আগে দুই ক্রিকেটারকে দলে ফেরানোর আপ্রাণ চেষ্টা করছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন