Advertisement
BCCI

১,০১,৫৬৬ মানুষকে খেলা দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়ল আইপিএল, ভারতীয় বোর্ড

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২৯ মে হয়েছিল এ বারের আইপিএলের ফাইনাল। গুজরাতের সেই মাঠে ১ লক্ষ ৩২ হাজার মানুষ একসঙ্গে বসে খেলা দেখতে পারে। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ এটাই।

রেকর্ড গড়ল আইপিএল।

রেকর্ড গড়ল আইপিএল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:০৮
Share:

একটি টি-টোয়েন্টি ম্যাচ মাঠে বসে দেখেছিল ১,০১,৫৬৬ জন দর্শক। এ বারের আইপিএলের ফাইনালে এমন ঘটনাই ঘটেছিল। গুজরাত টাইটান্স এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হওয়া সেই ম্যাচের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলল ভারতীয় ক্রিকেট বোর্ড।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২৯ মে হয়েছিল এ বারের আইপিএলের ফাইনাল। গুজরাতের সেই মাঠে ১ লক্ষ ৩২ হাজার মানুষ একসঙ্গে বসে খেলা দেখতে পারে। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ এটাই। সেই মাঠে আইপিএল ফাইনাল আয়োজন করা হয়েছিল। সেই ম্যাচের দর্শক সংখ্যাই বিশ্বের সব থেকে বেশি বলে জানিয়েছে গিনেস বুক। একটি টি-টোয়েন্টি ম্যাচে এটাই সব থেকে বেশি দর্শক। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে টুইট করে লেখা হয়, “সকল ভারতীয়ের জন্য সুখবর। গিনেস বুকে নাম তুলল ভারত। এটা সব সমর্থকের জন্য। তাঁদের আবেগ এবং সমর্থনের কোনও বিকল্প নেই। গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েসন এবং আইপিএলকে শুভেচ্ছ।”

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহও টুইট করেন। তিনি লেখেন, “আমি খুশি এই সম্মান নিতে পেরে। একটি টি-টোয়েন্টি ম্যাচে ১০১,৫৬৬ জন দর্শক এসেছিলেন। ২৯ মে, ২০২২ সালে আইপিএলের ফাইনালে এই ঘটনা ঘটে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। আমাদের সমর্থকদের ধন্যবাদ এটা সম্ভব করে দেখানোর জন্য।”

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচে মেলবোর্নে উপস্থিত ছিলেন ৯০.২৯৩ জন দর্শক। পুরো মাঠ ভরে গিয়েছিল। সেটাই ছিল আয়োজক দেশের ম্যাচ ছাড়াও দু’টি দেশের ক্রিকেট ম্যাচে সব থেকে বেশি দর্শকের রেকর্ড। কিন্তু মেলবোর্নের থেকেও বেশি দর্শক ধরে আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে। যার নাম এখন নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সেই কারণে মেলবোর্ন ভর্তি হলেও মোতেরাকে টপকে যেতে পারেনি।

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on:
আরও দেখুন
আরও পড়ুন
Advertisement