IPL 2024

রাতারাতি সাড়ে ১৭ কোটি টাকা ‘হারাল’ কোহলির দল, কেন নিলামের টাকা কমে গেল আরসিবির?

রবিবার সবচেয়ে বেশি টাকা ছিল বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হাতে। সেই টাকা এক ধাক্কায় অনেকটাই কমে গেল। এখন কত টাকা রয়েছে তাদের হাতে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৬:১৪
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আইপিএলের মিনি নিলামের আগে রবিবার ক্রিকেটার ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার তালিকা প্রকাশ করে দিয়েছিল দলগুলি। দিনের শেষে সবচেয়ে বেশি টাকা ছিল বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হাতে। সেই টাকা এক ধাক্কায় অনেকটাই কমে গেল। ফলে নিলামে কম টাকা নিয়ে নামছে আরসিবি।

Advertisement

রবিবারের শেষে আরসিবি-র হাতে ছিল ৪০.৭৫ কোটি টাকা। বাকি দলগুলির থেকে অনেকটাই বেশি ছিল। সবচেয়ে বেশি টাকা ছিল তাদের হাতেই। কিন্তু সোমবার সকালেই জানা যায়, ক্যামেরন গ্রিনকে কিনে নিয়েছে আরসিবি। আর তাতেই নিজেদের তহবিলের অনেক টাকাই চলে গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স ক্যামেরন গ্রিনকে ১৭.৫ কোটি টাকা দিয়ে কিনেছিল। আরসিবি-কেও একই টাকা দিতে হবে। ফলে ৪০.৭৫ কোটি থেকে কমে তাদের অর্থ দাঁড়িয়েছে ২৩.২৫ কোটি টাকায়।

কোহলির দলে এখন মোট ১৮ জন ক্রিকেটার রয়েছেন। তার মধ্যে ৪ জন বিদেশি। এখনও তাদের ৭টি ফাঁকা জায়গা রয়েছে। তার মধ্যে ৪ জন বিদেশি নিতে পারে তারা। সেই ক্রিকেটারদের কিনতে হবে ২৩.২৫ কোটি টাকা দিয়েই। মিনি নিলামে যে হেতু ক্রিকেটারদের দাম অনেকটাই বেশি ওঠে, তাই খুব ভাল ক্রিকেটার আরসিবি নিতে পারবে না বলেই মত বিশেষজ্ঞদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন