Shoaib Malik

বাংলাদেশে ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত শোয়েব, মুখ খুললেন বরিশাল ফ্র্যাঞ্চাইজ়ির কর্ণধার

বিপিএলে এক ওভারে তিনটি নো বল করেছিলেন শোয়েব। তাঁর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছে। বাংলাদেশে নিষিদ্ধ অভিযুক্ত পাক ক্রিকেটার। অভিযোগ নিয়ে মুখ খুলেছে তাঁর ফ্র্যাঞ্চাইজ়িও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১৬:৪৬
Share:

শোয়েব মালিক। —ফাইল চিত্র।

ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছে শোয়েব মালিকের বিরুদ্ধে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককে। দুবাইয়েও ফিরে গিয়েছেন তিনি। তাঁর ফ্র্যাঞ্চাইজ়ি ফরচুন বরিশালের মালিক অবশ্য পাক ক্রিকেটারের পাশেই দাঁড়াচ্ছেন। গড়াপেটার অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি।

Advertisement

বরিশাল ফ্র্যাঞ্চাইজ়ির মালিক মিজানুর রহমান জানিয়েছেন, ক্রিকেটের প্রতি শোয়েবের দায়বদ্ধতা নিয়ে তাঁদের কোনও সংশয় নেই। ম্যাচ গড়াপেটার অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেছেন, ‘‘শোয়েবকে নিয়ে খারাপ গুজব ছড়ানো হচ্ছে। এটা খুবই হতাশাজনক। শোয়েব বড় মাপের ক্রিকেটার। ও নিজের সেরাটাই দিয়েছে আমাদের দলের জন্য। এই সব নিয়ে আমাদের চিৎকার করা ঠিক হচ্ছে না।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমরা পর পর দুটো ম্যাচ হেরেছি বলেই হয়তো এ সব বলা হচ্ছে। আমাদের এখন উচিত পরের ম্যাচের জন্য মনঃসংযোগ করা। আশা করি আমাদের দল আবার ঘুরে দাঁড়াবে।’’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বরিশালের হয়ে তিনটি ম্যাচ খেলার পর দুবাই ফিরে গিয়েছেন কয়েক দিন আগে তৃতীয় বিয়ে করা শোয়েব। পারিবারিক কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন প্রতিযোগিতা থেকে। তিনি বাংলাদেশ ছাড়ার পরই ম্যাচ গড়াপেটার অভিযোগ সামনে এসেছে। তামিম ইকবালের দলের হয়ে শেষ ম্যাচে তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে। পাক অলরাউন্ডার প্রথম ওভার বল করতে এসে তিনটি নো বল করেছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে এক জন স্পিনারের এক ওভারে তিনটি নো বল দেখে বিস্মিত হয়েছিলেন তাঁর সতীর্থেরাও। মাঠে প্রকাশ্যেই বিরক্তি প্রকাশ করেছিলেন অধিনায়ক তামিমও।

Advertisement

শোয়েবকে ঘিরে বাংলাদেশের ক্রিকেট মহলে সন্দেহের আবহ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বরিশাল ফ্র্যাঞ্চাইজ়ির মালিক পাশে দাঁড়ানোয় কিছুটা স্বস্তি পেতে পারেন সানিয়া মির্জার প্রাক্তন স্বামী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন