India Vs Ireland

মাঠে ফিরেই সিরিজ় সেরা বুমরা, অধিনায়ক হিসাবে সাদা বলে ১০০ শতাংশ জয় নিয়ে ফিরছেন পেসার

বুমরা ফিরছেন সিরিজ় সেরা হয়ে। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে দু’টি ম্যাচ খেলে দু’টিতেই জিতেছেন তিনি। এ বার লক্ষ্য এশিয়া কাপ এবং বিশ্বকাপ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২৩:০৭
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

এশিয়া কাপের আগে যশপ্রীত বুমরা কতটা ফিট, তা দেখে নেওয়ার জন্যই আয়ারল্যান্ডের বিরুদ্ধে পাঠানো হয়েছিল তাঁকে। বুমরা ফিরছেন সিরিজ় সেরা হয়ে। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে দু’টি ম্যাচ খেলে, দু’টিতেই জিতেছেন তিনি। এ বার লক্ষ্য এশিয়া কাপ এবং বিশ্বকাপ।

Advertisement

বুধবার তৃতীয় ম্যাচ বৃষ্টির কারণে খেলা হয়নি। বুমরা বলেন, “ম্যাচ খেলার জন্য এত ক্ষণ ধরে অপেক্ষা করা খুবই অস্বস্তির। সকালে যে আবহাওয়া দেখেছিলাম, তাতে মনে হয়নি এমনটা হতে পারে।” সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচেই জিতেছিল ভারত। তরুণ কিছু ক্রিকেটারকে পাঠানো হয়েছিল আয়ারল্যান্ডে। তাঁদের নেতৃত্ব দিয়ে বুমরা বলেন, “এমন একটা দলকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। প্রত্যেকে মাঠে নামার জন্য মুখিয়ে ছিল। নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে, সকলেই খুশি হয়। আমিও হয়েছি। ক্রিকেটার হিসাবে আমি দায়িত্ব নিতে পছন্দ করি। দলকে নিয়ে কোনও অভিযোগ নেই।”

১১ মাস মাঠের বাইরে ছিলেন বুমরা। চোট সারিয়ে ফিরলেন আয়ারল্যান্ড সিরিজ়েই। দু’টি ম্যাচে চারটি উইকেট নিয়ে সিরিজ় সেরা তিনি। বুমরা বলেন, “অনেক দিন পর মাঠে ফিরে ভাল লাগছে। আবার ক্রিকেট খেলতে পারছি। ১০-১১ মাস বাইরে ছিলাম। এই আত্মবিশ্বাসী দল আমার মাঠে ফেরার কাজটা সহজ করে দিয়েছে। ওরাই আমাকে বলছিল কী করতে হবে।”

Advertisement

দেশে ফিরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেবেন বুমরা। বুধবার বেঙ্গালুরুতে পৌঁছে গিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এশিয়া কাপের জন্য প্রস্তুতি নেবেন তাঁরা। আয়ারল্যান্ড থেকে ফিরে যোগ দেবেন ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন