T20 World Cup 2024

ক্রিকেটকে ছড়িয়ে দিতে ভরসা ভারত, পাকিস্তানই, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বলছেন ক্রিস গেল

ক্রিকেটকে গোটা বিশ্বে ছড়িয়ে দিতে পারে ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমনটাই মনে হচ্ছে ক্রিস গেলের। কী বলছেন ‘ইউনিভার্স বস’?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৬:৪৩
Share:

ক্রিস গেল। —ফাইল চিত্র।

ক্রিস গেল তাকিয়ে রয়েছেন ভারত ও পাকিস্তানের দিকে। রোহিত শর্মা, বাবর আজ়মদের হাত ধরে ক্রিকেট গোটা বিশ্বে ছড়িয়ে পড়তে পারে, এমনটাই মনে করছেন গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কী বলছেন ক্রিকেটের ‘ইউনিভার্স বস’?

Advertisement

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে জুন মাসে। ওয়েস্ট ইন্ডিজ়ের পাশাপাশি আমেরিকাতেও হবে খেলা। সেখানেই নিউ ইয়র্কে গ্রুপ পর্বের ম্যাচে ভারত ও পাকিস্তান খেলবে। সেই ম্যাচ ঘিরে শুরু হয়েছে উন্মাদনা। নতুন করে স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। ভারত-পাকিস্তান ম্যাচ আমেরিকায় ক্রিকেটের প্রচারে সব থেকে বেশি সাহায্য করবে বলে মনে করেন গেল।

একটি সাক্ষাৎকারে গেল বলেন, “আইসিসি চাইছে ক্রিকেটকে গোটা বিশ্বে ছড়িয়ে দিতে। আমেরিকায় সেটাই হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এই মহাদেশে ক্রিকেটের প্রচারে সাহায্য করবে। নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ হবে। ক্রিকেটের সব থেকে বড় ম্যাচ। এই দুই দেশের হাত ধরেই ক্রিকেট গোটা বিশ্বে আরও ছড়িয়ে পড়বে।”

Advertisement

ভারত-পাকিস্তান ম্যাচের সাহায্যে গোটা বিশ্বের বাজার ধরা সহজ হবে বলে মনে করেন গেল। তিনি বলেন, “ভারত-পাকিস্তান বিশাল বড় ম্যাচ। এই ম্যাচের হাত ধরেই ক্রিকেটের বাজার বাড়বে। আমেরিকা বড় বাজার। টি-টোয়েন্টি বিশ্বকাপ সফল হলে ক্রিকেটেরই লাভ।”

গত বছর ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই ব্যর্থতা ঢাকতে চাইছে তারা। গেলের কথায়, “এক দিনের বিশ্বকাপ খেলতে না পারার দুঃখ আমাদের আছে। তবে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই ফরম্যাটে আমরা যথেষ্ট শক্তিশালী দল। প্রতিযোগিতা আমেরিকার পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ়েও হবে। আশা করছি ফল ভাল হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন