Harmanpreet Kaur

CWG 2022: হরমনপ্রীতদের হার মেনে নিতে পারছেন না সৌরভ, কী বললেন বোর্ড সভাপতি

কমনওয়েলথ গেমসের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরেছে ভারতীয় মহিলা দল। রুপো জিতলেও হরমনপ্রীতদের হার মানতে পারছেন না সৌরভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১১:১৮
Share:

হরমনপ্রীতদের বার্তা সৌরভের ফাইল চিত্র

জয়ের কাছে গিয়েও হারতে হয়েছে। আরও এক বার দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। কমনওয়েলথ গেমসে সোনার আশা জাগিয়েও রুপো নিয়ে দেশে ফিরছেন হরমনপ্রীত কৌররা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে ভারতের এই হার মেনে নিতে পারছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই সভাপতির মতে, খেলা হরমনপ্রীতদের হাতে ছিল। সেখান থেকে হারায় হতাশা আরও বেশি হবে ভারতীয় দলের।

Advertisement

অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারের পরে টুইট করেন সৌরভ। রুপো জয়ের জন্য ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা জানালেও নিজের হতাশা লুকিয়ে রাখতে পারেননি তিনি। সৌরভ লেখেন, ‘রুপো জেতার জন্য ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা। কিন্তু ওরা হতাশ হয়ে দেশে ফিরবে। কারণ খেলা ওদের হাতে ছিল।’

কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতীয় মহিলা দলের হার ফিরিয়ে আনছে ২০১৭ সালের এক দিনের বিশ্বকাপের ফাইনালের স্মৃতি। সে বার ফাইনালে প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে তারা ২২৮ রান করেছিল। জবাব ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯১ রান ছিল ভারতের। সেখান থেকে ২১৯ রানে অলআউট হয়ে গিয়েছিলেন ঝুলন গোস্বামীরা। ৯ রানে ম্যাচ হেরেছিল ভারত। রবিবারের ফাইনালেও অস্ট্রেলিয়ার কাছে সেই ৯ রানেই হারতে হয়েছে হরমনপ্রীতদের।

Advertisement

এ বারের কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে হরমনপ্রীত বলেছিলেন, সোনা জেতার লক্ষ্য নিয়েই নামছেন তাঁরা। প্রতিযোগিতায় মাত্র দু’টি ম্যাচ হেরেছে ভারত। দু’টিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। উল্লেখ্য, দু’টি ম্যাচই এক সময় দেখে মনে হচ্ছিল ভারত জিতবে। কিন্তু ম্যাচের মধ্যে কয়েকটি ভুল ভারতের সোনা জয়ের আশায় জল ঢেলে দেয়। শেষ পর্যন্ত রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন