Team India Women

CWG 2022: কমনওয়েলথ গেমসের ফাইনালে হরমনপ্রীতরা, ইংল্যান্ডকে চার রানে হারাল ভারত

প্রথম বার কমনওয়েলথ গেমসে মেয়েদের ক্রিকেট। সেই প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে ইতিহাস তৈরি করল ভারত। ইংল্যান্ডকে হারাল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৮:৪১
Share:

ছবি: পিটিআই

কমনওয়েলথ গেমসে ক্রিকেটের ফাইনালে ভারত। চার রানে ম্যাচ জিতলেন হরমনপ্রীত কৌররা। প্রথম বার কমনওয়েলথ গেমসে খেলতে নেমেই ফাইনালে উঠলেন তাঁরা।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন স্মৃতি। প্রথম পাঁচ ওভারে কোনও উইকেট না হারিয়ে ভারত তুলে নেয় ৫১ রান। স্মৃতির সঙ্গে ওপেন করতে নামা শেফালি বর্মা মাত্র ১৫ রান করে আউট হন। তাঁরা ফিরলে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যান হরমনপ্রীত কৌর এবং জেমাইমা। ২০ বলে ২০ রান করেন অধিনায়ক হরমনপ্রীত।

শেষবেলায় ভারতের হয়ে রান তোলেন দীপ্তি শর্মাও। তিনি ২০ বলে ২২ রান করেন। কোনও রান না করেই রান আউট হয়ে যান পূজা বস্ত্রকার। জেমাইমা অপরাজিত থাকেন ৪৪ রানে। ইংল্যান্ডের হয়ে দু’টি উইকেট নেন ফ্রেয়া কেম্প। একটি করে উইকেট নেন ক্যাথরিন ব্রান্ট এবং ন্যাত সিভার।

Advertisement

ব্যাট করতে নেমে প্রথম থেকেই দ্রুত রান তুলছিল ইংল্যান্ড। ১০ রান প্রতি ওভার তুলছিল তারা। ভারতীয় বোলাররা শুরুতে উইকেট তুলতে ব্যর্থ হন। সোফিয়া ডাঙ্কলে ১০ বলে ১৯ রান করেন। তাঁকে ফেরান দীপ্তি শর্মা। অন্য ওপেনার ড্যানি ওয়াট করেন ৩৫ রান। স্নেহ রানা তুলে নেন তাঁর উইকেট। এলিস ক্যাপসে ১৩ রান করে রান আউট হয়ে যান। ৮১ রানের মধ্যে তিন উইকেট হারায় ইংল্যান্ড।

সেখান থেকে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক ন্যাট সিভার এবং অ্যামি জোনস। শেষ মুহূর্ত দ্রুত রান নিতে গিয়ে আউট হন জোনস। ৩১ রান করার পর রান আউট হন তিনি। এর পর একের পর এক উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শেষ ওভারে ১৪ রান প্রয়োজন ছিল তাদের। কিন্তু রানা আটকে দেন ইংল্যান্ডকে। চার রানে ম্যাচ জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন