T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলেও তার আগের দু’টি সিরিজে হার্দিকদের খেলা নিয়ে ধোঁয়াশা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে হার্দিক পাণ্ড্যরা কতটা খেলতে পারবেন তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৮
Share:

বিশ্বকাপের আগে কতটা প্রস্তুতি নিতে পারবেন হার্দিকরা! —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন তাঁরা। কিন্তু তার আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংহের খেলা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসাবে এই দু’টি সিরিজই পাবেন রোহিত শর্মারা। কিন্তু সেখানে এই তিন জন ক্রিকেটার কতটা খেলতে পারবেন, তা স্পষ্ট নয়।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দুই দলে বিশ্বকাপের প্রায় সব ক্রিকেটারই রয়েছেন। সেই সঙ্গে বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসাবে রাখা ক্রিকেটারদেরও সুযোগ দেওয়া হয়েছে এই দুই সিরিজে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে রয়েছেন হার্দিক ও ভুবনেশ্বর। অর্শদীপকে বিশ্রাম দেওয়া হয়েছে সেই সিরিজে। অন্য দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে রয়েছেন অর্শদীপ। সেখানে আবার অর্শদীপ থাকলেও নেই হার্দিক ও ভুবি।

Advertisement

দল ঘোষণার পাশাপাশি বোর্ড জানিয়ে দিয়েছে, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন হার্দিক, ভুবনেশ্বর ও অর্শদীপকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে হবে। সেখানে দেখা হবে তাঁরা কতটা ফিট রয়েছেন। বিশ্বকাপের আগে এই তিন ক্রিকেটারকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। তাই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁদের কতটা খেলানো হবে তা নিশ্চিত নয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, মহম্মদ শামি ও দীপক চাহার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, অর্শদীপ সিংহ, হর্ষল পটেল, মহম্মদ শামি ও দীপক চাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন