Cricket Australia

Cricket Australia: ভিন্ন ফরম্যাটে ভিন্ন কোচ, অভিনব ব্যবস্থা চালু করতে পারে অস্ট্রেলিয়া

ভিন্ন ফরম্যাটে ভিন্ন অধিনায়ক ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন ক্রিকেটীয় দলে দেখা গিয়েছে। এ বার কি ভিন্ন ফরম্যাটে ভিন্ন কোচও দেখা যাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৩
Share:

ল্যাঙ্গারের বদলি খুঁজছে অস্ট্রেলিয়া ফাইল ছবি

ভিন্ন ফরম্যাটে ভিন্ন অধিনায়ক ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন ক্রিকেটীয় দলে দেখা গিয়েছে। এ বার কি ভিন্ন ফরম্যাটে ভিন্ন কোচও দেখা যাবে। ক্রিকেট অস্ট্রেলিয়া সে রকমই ইঙ্গিত দিয়েছেন। বোর্ডের চেয়ারম্যান লাকি হেন্ডারসন জানিয়েছেন, কোচের উপর থেকে অতিরিক্ত চাপ কমানোর জন্যেই এমন ভাবনা তাঁদের।

Advertisement

অস্ট্রেলিয়ার ক্রিকেট কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। সম্প্রতি হেন্ডারসন বলেছেন, “একজনের ক্ষেত্রে আমার মনে হয় এটা বেশ পরিশ্রমসাধ্য কাজ। তাই ভবিষ্যতে কোচিংয়ের কাজও ভাগ করে দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।”

যদিও তিনি এটাও বলেছেন, “আপাতত এক জন কোচের উপরেই ভার রাখতে চাই আমরা। সেই ফলাফলের প্রেক্ষিতে পরে কাউকে নিয়োগ করা হবে কিনা সেটা ভাবা হবে। আগামী ১২ থেকে ১৮ মাস খুবই ব্যস্ত থাকতে হবে আমাদের। ফলে এক জনের পক্ষে সেই চাপ সামলানো মুশকিল হবে বলেই আমাদের ধারণা।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন