Brian Lara

Brian Lara: রাগবি খেলোয়াড়ের গুগলিতে বোল্ড ব্রায়ান লারা!

লারার সঙ্গে একই গাড়িতে টাউন্সভিল যান দীর্ঘদেহী ট্যালিস। রাগবি তারকাকে সব সময় সঙ্গে সঙ্গে দেখে নিরাপত্তারক্ষী ভাবেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২১:১৯
Share:

ব্রায়ান লারা এবং মার্ক ওয়ের মাঝে গর্ডেন ট্যালিস। ছবি: টুইটার

আইপিএলের পর বাড়ি ফেরেননি ব্রায়ান লারা। ১০ হাজার কিলোমিটার পথ পারি দিয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার টাউন্সভিলে। প্রয়াত অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের অন্ত্যেষ্টিতে যোগ দিতে। সেখানকার একটি মজার ঘটনা প্রকাশ্যে এসেছে। লারা পেয়েছেন নতুন বন্ধু।

Advertisement

অস্ট্রেলিয়ার ন্যশনাল রাগবি লিগের বিখ্যাত খেলোয়াড় গর্ডেন ট্যালিসকে চিনতে পারেননি লারা। প্রাক্তন ক্যারিবিয়ান ব্যাটার ভেবেছিলেন, ট্যালিস সম্ভবত তাঁর নিরাপত্তারক্ষী। ট্যালিস সব সময় লারার কাছে কাছে থাকছিলেন। কারণ তিনি লারার ভক্ত। হাতের কাছে লারাকে পেয়ে তিনি চোখের আড়াল করতে চাননি। তা দেখেই লারার মনে হয়েছিল, তাঁর জন্য বোধহয় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মনে হওয়ার আরও কারণ, ট্যালিস একই গাড়িতে লারার সঙ্গে টাউন্সভিলে।

বিস্মিত লারা কয়েকজন অস্ট্রেলীয় ক্রিকেটারকে বিষয়টা জিজ্ঞেসও করে ফেলেন। কেন তাঁর জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে, তা জানতে চান। লারার প্রশ্ন শুনে হেসে ফেলেন অস্ট্রেলীয়রা। তাতে লারার মনে আরও সংশয় তৈরি হয়।

Advertisement

তাঁকে নিয়ে লারার কৌতুহল দেখে প্রশ্ন জাগে ট্যালিসের মনেও। তিনি অস্ট্রেলীয় ক্রিকেটারদের কাছেই জানতে পারেন, লারা তাঁকে নিজের নিরাপত্তারক্ষী ভেবেছেন। ট্যালিস বলেছেন, ‘‘লারা আমাকে এসে বলেন, ভেবেছিলাম তুমি বোধহয় কোনও ক্যাসিনোতে কাজ কর। লারার এই কথা শুনে দু’জনেই খুব হেসেছিলাম। তার পর দু’জনে একসঙ্গে খানিকটা পান করলাম।’’

সাইমন্ডসকে শেষ শ্রদ্ধা জানাতে অস্ট্রেলিয়া সফর নিয়ে নিজের মুগ্ধতা জানিয়েছেন লারাও। তিনি বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ায় আমার জন্য ক্রিকেট এবং সাইমন্ডসের বাইরেও কিছু আছে। অবসর নেওয়ার পর অনেক সময়ই খেলোয়াড়দের সঙ্গে সম্পর্ক নষ্ট হয়ে যায়। কিন্তু আমাদের বিষয়টা অন্যরকম। ট্যালিস আমাকে বাধ্য করেনি। আমিও ওকে বাধ্য করিনি। স্বাভাবিক ভাবেই সব হয়েছে। আমরা দারুণ সময় কাটিয়েছি।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন