Manchester United

Manchester United: কোহলী-রুটদের সমর্থনে গ্যালারি থেকে গলা ফাটাতে পারেন রোনাল্ডো-পোগবারা

কেকেআর-এর অন্যতম কর্ণধার শাহরুখ খান, মুম্বই ইন্ডিয়ান্সের রিলায়েন্স এবং দিল্লি ক্যাপিটালসের জিএমআর গোষ্ঠী দুবাইয়ের প্রতিযোগিতা নিয়ে আগ্রহী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৪:১৭
Share:

ম্যান ইউ কো-চেয়ারম্যান অ্যাভরাম গ্লেজারের সঙ্গে দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান শেখ মনসুর বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুমের বৈঠক। ছবি: টুইটার থেকে

ক্রিকেট মাঠে দেখা যেতে পারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। নিজের ক্লাবের সমর্থনে গ্যালারিতে তাঁকে দেখা যেতেই পারে পল পোগবাদের সঙ্গে। হয়তো বিরাট কোহলী, জো রুটদের মতো ক্রিকেটারদের জন্য গলা ফাটাবেন।

Advertisement

অবাক হওয়ার মতো শোনালেও এটাই বাস্তব। কারণ এবার ক্রিকেট খেলবে ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড। আগামী বছর থেকে শুরু হবে সংযুক্ত আরব আমিরশাহি টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। সেখানেই খেলতে দেখা যাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে।

ম্যান ইউয়ের কো-চেয়ারম্যান অ্যাভরাম গ্লেজার বৈঠক করেছেন দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান শেখ মনসুর বিন মহম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে। ইউএই টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ছ’টি দলের অন্যতম হবে ম্যান ইউ। মার্কিন ব্যবসায়ী গ্লেজার এ কথা জানিয়েছেন। প্রতিযোগিতার একটি দলের জন্য ম্যান ইউ দরপত্র তুলবে বলে তিনি দুবাই স্পোর্টস কাউন্সিলের কর্তাদের আশ্বাস দিয়েছেন বৈঠকে।

Advertisement

দুবাই স্পোর্টস কাউন্সিলের উন্নতি এবং বিভিন্ন খেলার প্রসার নিয়ে দু’পক্ষ এক সঙ্গে কাজ করবে। এ নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। সফল এবং ইতিবাচক বৈঠকের কথা নেট মাধ্যমেও জানিয়েছেন মাকতুম। ২০২৩ সালের জানুয়ারিতে হবে ইউএই টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। ম্যান ইউ ছাড়া বাকি পাঁচটি দল কারা হতে পারে, সে সব নিয়েও আলোচনা হয়েছে তাঁদের মধ্যে।

গ্লেজারও বলেছেন, ‘‘ইউএই টি-টোয়েন্টি ক্রিকেট লিগের অংশ হতে পেরে দারুণ লাগছে। এটা একটা বিশ্বমানের প্রতিযোগিতা হবে। ক্রিকেটের প্রসারের পাশাপাশি দুবাইয়েও খেলাটার উন্নতিতে বিশেষ সহায়ক হবে এই প্রতিযোগিতা।’’

ইউএই টি-টোয়েন্টি ক্রিকেট লিগ দল কিনতে আগেই আগ্রহ দেখিয়েছে আইপিএলের তিনটি ফ্র্যাঞ্চাইজির কর্তৃপক্ষও। কলকাতা নাইট রাইডার্সের অন্যতম কর্ণধার শাহরুখ খান, মুম্বই ইন্ডিয়ান্সের রিলায়েন্স গোষ্ঠী এবং দিল্লি ক্যাপিটালসের বিনিয়োগকারী সংস্থা জিএমআর গোষ্ঠী দুবাইয়ের প্রতিযোগিতায় দল নামাতে আগ্রহী।

ফুটবল ক্লাব হিসেবে বিখ্যাত ম্যান ইউয়ের তেমন ক্রিকেট ইতিহাস নেই। বরং ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ডার্বিশায়ার, ইয়র্কশায়ার, সাসেক্স, এসেক্স, সারের মতো একাধিক বড় ক্লাব রয়েছে। তাদের সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেট খেলবে কিনা এখনও জানা যায়নি। কিন্তু টি-টোয়েন্টির বাইশ গজে ইংল্যান্ডের ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবকে দেখতে পাওয়া এক রকম চূড়ান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন