India vs West Indies 2022

India vs West Indies: ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ দু’টি টি২০ হবে কি? কেন হঠাৎ সংশয়

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট কর্তারা আমেরিকার ভিসার জন্য সব রকম চেষ্টা করছেন। একই সঙ্গে তাঁরা শেষ দু’ম্যাচের জন্য বিকল্প জায়গাও তৈরি রাখছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৫:২১
Share:

রোহিতদের আমেরিকা সফরে অনিশ্চয়তা।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজে শেষ দু’টি ম্যাচ আমেরিকায় হওয়া নিয়ে হঠাৎই অনিশ্চয়তা। রোহিত শর্মা, নিকোলাস পুরানরা এখনও আমেরিকার ভিসা পাননি। তেমন হলে ম্যাচগুলি নিজেদের দেশেই আয়োজন করবেন ক্যারিবিয়ান ক্রিকেট কর্তারা।

Advertisement

আমেরিকায় ক্রিকেটের পরিচিতি, জনপ্রিয়তা বাড়ানোর জন্য ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডায় করার পরিকল্পনা করা হয়েছিল। ৬ এবং ৭ অগস্টের ম্যাচ দু’টি আয়োজনের প্রস্ততিও চলছিল। কিন্তু দু’দলের ক্রিকেটাররা এখনও আমেরিকার ভিসা পাননি। ক্যারিবিয়ান ক্রিকেট কর্তারা সমস্যা সমাধানের চেষ্টা করলেও হাতে সময় কম থাকায় বিকল্প জায়গা তৈরি রাখছেন। বিকল্প জায়গার নাম অবশ্য জানানো হয়নি।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পক্ষে বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা সব রকম চেষ্টা করছি। শেষ পর্যন্ত ভিসার ব্যবস্থা না হলে আমাদের দেশেই হবে শেষ দু’টি ম্যাচ। সেন্ট কিটসেই ক্রিকেটারদের হাতে আমেরিকার ভিসা সংক্রান্ত কাগজ পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্তু তা সম্ভব হচ্ছে না। ভিসার কাগজ নিতে ক্রিকেটারদের আবার ত্রিনিদাদে যেতে হবে। সমস্যা মিটলে সেখান থেকেই ওরা আমেরিকায় যাবে।’ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সভাপতি রিকি স্কেরিট বলেছেন, ‘‘আমরা ভিসার ব্যবস্থা করার চেষ্টা করছি। যত ভাবে সম্ভব তত ভাবেই চেষ্টা করা হচ্ছে।’’

Advertisement

সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে সেন্ট কিটসে। সেখান থেকে দু’দলকে আবার ত্রিনিদাদে পাঠাতে হলে খরচ বাড়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটারদের বিশ্রামের সুযোগও কমবে। সেটাও ভাবাচ্ছে ক্রিকেট কর্তাদের এবং দু’দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন