IPL Auction 2024

‘কলিশন টু কোয়ালিশন’! ধোনির ধাক্কায় ছিটকে পড়া বাংলাদেশের মুস্তাফিজুরই এ বার মাহির সতীর্থ

নিলামে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে কিনেছে চেন্নাই সুপার কিংস। মুস্তাফিজুরের সঙ্গেই এক বার ধাক্কাধাক্কি হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির। সেই ক্রিকেটারকে দলে নিয়ে মুখ খুলেছে চেন্নাই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৫:২৬
Share:

সেই ঘটনা। ধোনির ধাক্কায় পড়ে গিয়েছিলেন মুস্তাফিজুর। —ফাইল চিত্র

আইপিএলের এ বারের নিলামে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার ছিলেন মুস্তাফিজুর রহমান। তাঁকে ২ কোটি টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস। তার পরেই ফিরে এসেছে আট বছর আগের স্মৃতি। একটি ম্যাচে এই মুস্তাফিজুরকেই ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই ধোনির দলেই আবার গেলেন মুস্তাফিজুর।

Advertisement

২০১৫ সালে মীরপুরের মাঠে ভারত বনাম বাংলাদেশ ম্যাচে সেই ঘটনা ঘটেছিল। রান নেওয়ার সময় পিচের মাঝে দাঁড়িয়ে থাকা মুস্তাফিজুরকে কনুই দিয়ে ধাক্কা মেরেছিলেন ধোনি। পিচের মধ্যে ছিটকে পড়েছিলেন বাংলাদেশের ক্রিকেটার। সে বারের সিরিজ়ে মুস্তাফিজুরের কাটার ভারতীয় ক্রিকেটারদের বেশ সমস্যায় ফেলেছিল। সেই ম্যাচেও ৫ উইকেট নিয়েছিলেন তিনি। সেই কারণে ধোনির মতো ঠান্ডা মাথার ক্রিকেটারও হয়তো নিজেকে সামলাতে পারেননি। এই ঘটনার জন্য ধোনির ৭৫ শতাংশ ও মুস্তাফিজুরের ৫০ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছিল।

মুস্তাফিজুরকে দলে নিয়ে সেই ম্যাচের কথা মনে করিয়ে দিয়েছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ি। ধোনির সঙ্গে তাঁর ধাক্কাধাক্কির সেই ভিডিয়ো এক্স হ্যান্ডলে দিয়েছে তারা। ক্যাপশনে লেখা, ‘‘ফ্রম কলিশন টু কোয়ালিশন।’’ এর বাংলা অর্থ, ‘‘ধাক্কাধাক্কি থেকে জোটে।’’ চেন্নাইয়ের কথা থেকে পরিষ্কার, পুরনো কথা ভুলে একসঙ্গে খেলার বার্তা দিয়েছে তারা।

Advertisement

চেন্নাই দলে বাঁ হাতি পেসারের অভাব পূরণ করার জন্যই নেওয়া হয়েছে মুস্তাফিজুরকে। মাথিশা পাথিরানার সঙ্গে জুটি বাঁধবেন তিনি। তবে বাংলাদেশের ক্রিকেটারকে পুরো মরসুম পাবে না চেন্নাই। শ্রীলঙ্কা ও জ়িম্বাবোয়ের সঙ্গে সিরিজ় থাকায় আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন