MS Dhoni

এখনও ঘোষণা হয়নি সূচি, প্রস্তুতি শুরু করে দিয়েছেন চেন্নাই অধিনায়ক ধোনি

অনুশীলনে করছেন, পরামর্শও দিচ্ছেন তরুণ ক্রিকেটারদের। ঝাড়খণ্ডের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে ধোনিকে দেখা যাচ্ছে খোশ মেজাজেই। ২০২৩ সালের আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ২২:৪৪
Share:

রাঁচিতে অনুশীলন শুরু ধোনির। ফাইল ছবি।

আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। ২০২৩ আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন ধোনিই। রাঁচিতে ঝাড়খণ্ড রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাকাডেমিতে নিয়মিত অনুশীলন করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। পরামর্শও দিচ্ছেন নিজের রাজ্যের তরুণ ক্রিকেটারদের।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০২০ সালের অগস্টে অবসর নেওয়ার পর থেকে ঘরোয়া ক্রিকেটও খেলেন না ধোনি। শুধু আইপিএল খেলেন এখন। তাই প্রতিযোগিতার সূচি এখনও ঘোষণা না হলেও অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। ২০২৩ সালের আইপিএল খেলে ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাতে পারেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। সে ক্ষেত্রে আগামী আইপিএলই হবে তাঁর ক্রিকেটজীবনের শেষ প্রতিযোগিতা। শেষ প্রতিযোগিতা স্মরণীয় করে রাখতেই হয়তো এখন থেকেই অনুশীলন করছেন ধোনি। অনুশীলনের ফাঁকে নিজের রাজ্যের তরুণ ক্রিকেটারদের নানা পরামর্শও দিচ্ছেন ধোনি। কখনও কখনও বলে দিচ্ছেন, কেমন বল করতে হবে তাঁকে। ঝাড়খণ্ডের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে হালকা মেজাজেই দেখা গিয়েছে ধোনিকে।

ধোনির নেতৃত্বে চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। ২০২২ সালের আইপিএলেও ৪১ বছরের উইকেটরক্ষক-ব্যাটারকে দেখা গিয়েছে চেনা মেজাজে। ১৪টি ম্যাচে ৩৩.১৪ গড়ে করেছেন ২৩২ রান। উইকেটে পিছনেও ছিলেন যথেষ্ট সাবলীল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন