Shaheen Afridi

Australia Vs Pakistan: মুখোমুখি বুক চিতিয়ে ওয়ার্নার-শাহিন, মজার ছলে শেষ হল তৃতীয় দিনের খেলা

পাকিস্তানে দীর্ঘ ২৪ বছর পরে ক্রিকেট ফিরেছে। তাই দর্শকদের মধ্যে উন্মাদনা চোখে পড়ার মতো। অস্ট্রেলিয়া সে দেশে খেলতে যাওয়ায় স্টিভ স্মিথদের ধন্যবাদ জানিয়েছেন পাক সমর্থকরা। প্রথম দুই টেস্ট ড্র হওয়ার পরে তৃতীয় টেস্টে ফলের আশা করছেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৯:৫৬
Share:

লাহৌর টেস্টে মজার ঘটনা ছবি: টুইটার।

তৃতীয় দিনের শেষ বল। বল হাতে ছুটে আসছেন পাকিস্তানের জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি। মাঝ পিচে পড়ে ব্যাটারের শরীর লক্ষ্য করে এগিয়ে গেল বল। প্রতিপক্ষ ব্যাটার অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার সেই বল হাল্কা হাতে খেললেন। চিৎকার করে নন-স্ট্রাইকারকে সতর্ক করে বললেন, কোনও রান নেবেন না। তার পরেই দেখা গেল সেই দৃশ্য। ওয়ার্নারের দিকে ছুটে গেলেন শাহিন। পাল্টা বুক চিতিয়ে দাঁড়ালেন ওয়ার্নার। একে অন্যকে এক ইঞ্চি জমিও ছেড়ে দেবেন না। তবে পুরোটাই মজার ছলে। হাসি মুখেই একে অন্যের দিকে কিছু ক্ষণ তাকিয়ে সাজঘরের দিকে ফিরে গেলেন তাঁরা।

Advertisement

শট খেলার পরে নন-স্ট্রাইকারকে রান নিতে নিষেধ করার ভঙ্গির জন্য জনপ্রিয় ওয়ার্নারের দুই সতীর্থ স্টিভ স্মিথ ও মার্নাশ লাবুশেন। তাঁদের সেই ভঙ্গি জনপ্রিয় হয়েছিল নেটমাধ্যমে। অনেকটা সেই ভঙ্গিতেই দেখা গেল ওয়ার্নারকে। শারীরিক উচ্চতায় ওয়ার্নারের থেকে লম্বা শাহিন। পাক বোলারের বুকের কাছে মাথা থাকলেও ওয়ার্নারের চোখ ছিল শাহিনের চোখে। গোটা দৃশ্য দেখে হাসতে দেখা যায় মাঠে থাকা পাকিস্তান ও সাজঘরে থাকা অস্ট্রেলিয়ার বাকি ক্রিকেটারদের।

Advertisement

লাহৌর টেস্টের তৃতীয় দিনের এই দৃশ্য ছাপিয়ে গেল বাকি সব কিছুকে। পাকিস্তানে দীর্ঘ ২৪ বছর পরে ক্রিকেট ফিরেছে। তাই দর্শকদের মধ্যে উন্মাদনা চোখে পড়ার মতো। অস্ট্রেলিয়া সে দেশে খেলতে যাওয়ায় স্টিভ স্মিথদের ধন্যবাদ জানিয়েছেন পাক সমর্থকরা। প্রথম দুই টেস্ট ড্র হওয়ার পরে তৃতীয় টেস্টে ফলের আশা করছেন তাঁরা। সমানে সমানে প্রতিযোগিতার মধ্যেই দেখা গেল এই মজার ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন