ICC World Test Championship

২ বিষয়: ভারতের বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপ ফাইনালে নামার আগে তাতাচ্ছে ডেভিড ওয়ার্নারকে

ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন যে আগামী বছরেই তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন। তার আগে ভারতের বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপের ফাইনালে নিজেকে উজাড় করে দিতে চান অস্ট্রেলিয়ার ওপেনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৯:২২
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আগামী বছর অবসর নেবেন বলে জানিয়েছেন ডেভিড ওয়ার্নার। তার আগে নিজেকে উজাড় করে দিতে চান তিনি। ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার জন্যও মুখিয়ে রয়েছেন ওয়ার্নার। দু’টি বিষয় তাঁকে বাড়তি উত্তেজিত করছে।

Advertisement

বুধবার থেকে শুরু হবে সেই ম্যাচ। ওভালে ৭ জুন মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ওপেনার ওয়ার্নার খুব একটা ছন্দে ছিলেন না। আইপিএলে রান পেলেও তাঁকে স্বচ্ছন্দে খেলতে দেখা যায়নি। অস্ট্রেলিয়ার কাছে এই ম্যাচটির গুরুত্ব অনেক বলেও মনে করেন ওয়ার্নার। ইংল্যান্ডে খেলা এবং ডিউক বলে ম্যাচ— এই দু’টি বিষয় তাতাচ্ছে তাঁকে। তিনি বলেন, “গত দু’বছরে আমরা দল হিসাবে ভাল ক্রিকেট খেলেছি। এই ম্যাচের গুরুত্ব আমাদের কাছে অনেকটাই। আমরা সেই দিকেই তাকিয়ে আছি। ডিউক বলে খেলা হবে। দুটো দলই ছন্দে রয়েছে। তা ছাড়া ইংল্যান্ডে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। সব মিলিয়ে আমি খুবই উত্তেজিত।”

Advertisement

কিছু দিন আগেই ওয়ার্নার জানান যে তিনি আগামী বছর দেশের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে খেলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন। ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর না-ও খেলতে পারেন ওয়ার্নার। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, অ্যাশেজের মতো মঞ্চে নিজের সেরাটা দিতে চান তিনি।

গত শনিবার অবসরের কথা বলেছিলেন ওয়ার্নার। তিনি বলেন, “রান করতে হবে দলে থাকতে হলে। আমি বার বার বলেছি যে, ২০২৪ সালের বিশ্বকাপেই আমার শেষ ম্যাচ হতে পারে। আমি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলব না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজে খেলার পর আমি পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে খেলব। সেখানেই আমার শেষ ম্যাচ হবে।”

১০৩টি টেস্ট খেলেছেন ওয়ার্নার। ৮১৫৮ রান করেছেন। ২৫টি শতরান রয়েছে তাঁর। ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ওয়ার্নারের। এক দিনের ক্রিকেটে ১৪২টি ম্যাচ খেলা ওয়ার্নার ৬০৩০ রান করেছেন। ১৯টি শতরান রয়েছে তাঁর ৫০ ওভারের ক্রিকেটে। ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ২৮৯৪ রান করেছেন ওয়ার্নার। একটি শতরান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন