David Warner

বেলাশেষে ইচ্ছাপূরণ ওয়ার্নারের, পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে নামবেন অসি ক্রিকেটার

বিদায়ী সিরিজ় খেলতে চেয়েছিলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ক্রিকেটারের সেই ইচ্ছা পূর্ণ হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে দলে রাখা হয়েছে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৪:১৪
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র

আগেই জানিয়ে দিয়েছিলেন অবসরের কথা। চেয়েছিলেন বিদায়ী টেস্ট। ডেভিড ওয়ার্নারের সেই ইচ্ছা পূর্ণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলে রাখা হয়েছে তাঁকে। নিজের ঘরের মাঠ সিডনিতে খেলে অবসর নিতে পারবেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার।

Advertisement

রবিবার প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান জর্জ বেইলি। ৩ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ়। প্রথম টেস্ট হবে পার্থে। পরের দু’টি টেস্ট যথাক্রমে মেলবোর্ন ও সিডনিতে। ওয়ার্নার দলে থাকবেন কি না তা নিয়ে সংশয় ছিল। তবে বিশ্বকাপে ভাল খেলায় সুযোগ পেয়েছেন তিনি। অবশ্য প্রথম টেস্টের দলে ওয়ার্নার থাকলেও পরের দু’টি টেস্টে তিনি সুযোগ পাবেন কি না তা নিশ্চিত নয়। পুরো সিরিজ়ে না খেললে অবশ্য ঘরের মাঠে অবসর নিতে পারবেন না তিনি।

প্যাট কামিন্সের নেতৃত্বে ১৪ সদস্যের দল ঘোষণা করেছেন বেইলি। জোরে বোলার ল্যান্স মরিসকে দলে নেওয়া হয়েছে। বোঝা যাচ্ছে, পরের প্রজন্মের পেসারদের তৈরি করতে চাইছে অস্ট্রেলিয়া। ঘরের মাঠেই শুরুটা করেছে তারা। অ্যাশেজ়ে চোট পাওয়ার পর থেকে দলের বাইরে ছিলেন স্পিনার নেথান লায়ন। তিনিও ফিরেছেন দলে।

Advertisement

প্রথম টেস্টে অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হেজ়লউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাশ লাবুশেন, নেথান লায়ন, মিচেল মার্শ, ল্যান্স মরিস, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন