David Warner

টি২০ বিশ্বকাপই শেষ, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

টেস্ট এবং এক দিনের ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। এ বার টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও সরে যাচ্ছেন ডেভিড ওয়ার্নার। শুক্রবার নিজেই তা ঘোষণা করে দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৮
Share:

ডেভিড ওয়ার্নার। — ফাইল চিত্র।

টেস্ট এবং এক দিনের ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। এ বার টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও সরে যাচ্ছেন ডেভিড ওয়ার্নার। শুক্রবার নিজেই তা ঘোষণা করে দিয়েছেন। জানিয়েছেন, জুন-জুলাইয়ে বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে পাকাপাকি ভাবে অবসর নিয়ে নেবেন তিনি।

Advertisement

শুক্রবারই আন্তর্জাতিক ক্রিকেটে নজির গড়েছেন ওয়ার্নার। সে দিনই নিজের অবসরের কথা জানালেন। একই বছরে তিন ফরম্যাটের ক্রিকেট থেকে সরে যাচ্ছেন তিনি। বছরের শুরুতে পাকিস্তানের বিরুদ্ধে সিডনিতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। গত বছর বিশ্বকাপ ফাইনাল ছিল তাঁর শেষ এক দিনের ম্যাচ। এ বার বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও সরে যাবেন।

ওয়ার্নারের ৭০ রান এবং অ্যাডাম জ়াম্পার ৩ উইকেটের সৌজন্যে এ দিন প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডি‌জ়‌কে ১১ রানে হারায় অস্ট্রেলিয়া। অসিদের তোলা ২১৩/৭-এর জবাবে ওয়েস্ট ইন্ডিজ় থেমে যায় ২০২/৮ স্কোরে। মিচেল মার্শের কোভিড হওয়ায় এই ম্যাচে টস-সহ বাকি কাজ সামলান ওয়ার্নার।

Advertisement

ম্যাচের পর তিনি বলেন, “জিততে পেরে খুব ভাল লাগছে। ব্যাট করার পক্ষে আদর্শ উইকেট ছিল। সেটাই কাজে লাগিয়েছি। তরতাজা লাগছে। আমি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চাই এবং সেখানে ক্রিকেট খেলা শেষ করতে চাই। আগামী ৬ মাস বেশ উত্তেজক হতে চলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন