Rishabh Pant

ঋষভের চিকিৎসা আর পরিবারের হাতে নেই! কারা নিচ্ছে সব দায়িত্ব?

গাড়ি দুর্ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন ঋষভ পন্থ। ভারতীয় ক্রিকেটারের শারীরিক অবস্থা কেমন? বুলেটিনে কী জানিয়েছে দেহরাদূনের ম্যাক্স সুপারস্পেশালিটি হাসপাতাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৯:১১
Share:

দেহরাদূনের হাসপাতালে ভর্তি রয়েছেন ভারতীয় ক্রিকেটার। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন ঋষভ পন্থ। —ফাইল চিত্র

কেমন আছেন ঋষভ পন্থ? গাড়ি দুর্ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি তিনি। পন্থের শারীরিক অবস্থার কথা জানিয়েছে উত্তরাখণ্ডের ম্যাক্স হাসপাতাল।

Advertisement

৩১ ডিসেম্বরের বুলেটিনে হাসপাতাল জানিয়েছে, এখন স্থিতিশীল রয়েছেন পন্থ। ধীরে ধীরে আরও সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে তাঁর চিকিৎসা আর পরিবারের হাতে নেই। দিল্লি ক্রিকেট সংস্থার সভাপতি শ্যাম শর্মা বলেছেন, ‘‘ঋষভের চিকিৎসা কী ভাবে হবে তা ঠিক করবে বিসিসিআই। সব কিছুই বোর্ডের উপর নির্ভর করছে। আমি ঋষভের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। ও আমাদের সন্তানের মতো। ওকে আরও মনোবল দেওয়ার চেষ্টা করেছি।’’

দুর্ঘটনার পরে শুক্রবার পন্থকে ভর্তি করানো হয়েছিল দেহরাদূনের ম্যাক্স সুপারস্পেশালিটি হাসপাতালে। হাসপাতালের চিকিৎসক আশিস ইয়াগ্নিক সাংবাদিকদের বলেছিলেন, “প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে পন্থের চোট গুরুতর নয়।” তবে অস্থিবিশেষজ্ঞ ও প্লাস্টিক সার্জনদের একটি দল তাঁকে পরীক্ষা করছেন। ম্যাক্স হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, ডান হাঁটুর লিগামেন্টের চোট এবং ডান গোড়ালির চোটের জন্য ‘স্প্লিনটেজ’ (অত্যাধুনিক প্লাস্টার) দেওয়া হয়েছে।

Advertisement

শুক্রবার বিকেলে হাসপাতালের তরফে যে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়েছিল, তাতে জানানো হয়েছিল পন্থের অবস্থা স্থিতিশীল। তিনি জেগে আছেন। পন্থের ডান কব্জির অনেকটা অংশ ছড়ে গিয়েছে। কপাল এবং চোখের ভ্রূর উপরে ক্ষত তৈরি হয়েছে। পিঠেও বেশ কিছু ক্ষত রয়েছে। দুর্ঘটনার খবর পাওয়ার পরেই উদ্বেগ প্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। তিনি টুইটে লেখেন, ‘‘ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থের দুর্ভাগ্যজনক গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন। তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। ওঁর দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন