IPL 2024

আইপিএলের আগে ধাক্কা সৌরভের দলে, নাম তুলে নিলেন ইংরেজ ব্যাটার, বিকল্পের খোঁজে পন্থেরা

আইপিএল শুরুর আগে আরও এক ইংরেজ ব্যাটার প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন। বুধবার হ্যারি ব্রুক আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন। বিপদে পড়ল সৌরভের দল দিল্লি ক্যাপিটালস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৭:০২
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

আইপিএল শুরুর আগে আরও এক ইংরেজ ব্যাটার প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন। বুধবার হ্যারি ব্রুক আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন। গত নিলামে তাঁকে চার কোটি টাকায় কিনেছিল দিল্লি ক্যাপিটালস। এখন বিকল্পের খোঁজে নামতে হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলকে।

Advertisement

ব্রুকের নাম তুলে নেওয়া নিয়ে জল্পনা চলছিল কিছু দিন ধরেই। ভারত সফরে এসে ইংল্যান্ড পাঁচটি টেস্ট খেললেও সেখানে ব্রুক খেলেননি। শেষ মুহূর্তে নাম তুলে নিয়েছিলেন। ইংল্যান্ড বোর্ড সেই সময় ব্রুক এবং তাঁর পরিবারের গোপনীয়তা রক্ষার আবেদন জানিয়েছিল। ‘বাজ়‌বল’ ক্রিকেটের অন্যতম সফল রূপকার ব্রুকের অনুপস্থিতির প্রভাব পড়েছে ইংল্যান্ড দলেও।

তবে যে ভাবে ইংল্যান্ডের একের পর এক ক্রিকেটার নাম তুলে নিচ্ছেন তাতে খুশি নয় বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ি। কিছু দিন আগেই কেকেআরের জেসন রয় ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করেছিলেন। তাঁর জায়গায় আর এক ইংরেজ ফিল সল্টকে নেওয়া হয়। কিন্তু দিল্লি এখনও বিকল্প ক্রিকেটার খুঁজে পায়নি।

Advertisement

এক ফ্র্যাঞ্চাইজ়ির আধিকারিক বলেছেন, “এক বার নিলামে নাম নথিভুক্ত করলে সেই ক্রিকেটারের উচিত নিজের দায়বদ্ধতাকে সম্মান করা। নাম তুলে নিয়ে অপেশাদারের মতো কাজ করছে ওরা। বোর্ডের উচিত বিষয়টা নিয়ে ভাবা।” শোনা যাচ্ছে, বোর্ডের কাছে একজোটে এ বিষয়ে অনুযোগ জানাতে চলেছেন একাধিক ফ্র্যাঞ্চাইজ়‌ি আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন