India vs Australia

চেন্নাইয়ে ভারতের সিরিজ় হারের পিছনে বিরাট কারণ কোহলি! মত কার্তিকের

বিরাট ৭২ বলে ৫৪ রান করেন। অ্যাশটন আগরের বলে আউট হন তিনি। বিরাট ফিরতেই ভারতীয় ব্যাটিং ভেঙে পড়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২২:২৮
Share:

বিরাট আউট হতেই ভারতের জয়ের রাস্তা কঠিন হয়ে গিয়েছিল। —ফাইল চিত্র

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছে ভারত। শুধু ম্যাচ নয়, সিরিজ়টাও হেরেছেন রোহিত শর্মারা। কিন্তু সেই হারের পিছনে সব থেকে বড় কারণ নাকি বিরাট কোহলি। এমনটাই মনে করছেন দীনেশ কার্তিক। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক বলেন যে, বিরাট আউট হতেই ভারতের জয়ের রাস্তা কঠিন হয়ে গিয়েছিল।

Advertisement

চেন্নাইয়ে ২৭০ রান তাড়া করতে নেমেছিল ভারত। কার্তিক বলেন, “বিরাট এবং রাহুল একটা জুটি গড়ে তুলেছিল। বিরাট সেখানে ইতিবাচক ভাবে খেললেও, রাহুল প্রচণ্ড ধরে খেলছিল। ও যখন মারতে গেল, তখন ৪-৫ বল খেলেই আউট হয়ে যায়। হার্দিক এসে শুরু থেকেই মারছিল। কিন্তু বিরাট আউট হতেই সব পাল্টে যায়। হার্দিকের মার বন্ধ হয়ে যায়। বড় শট খেলছিল না ও। খুব মেপে খেলতে শুরু করে হার্দিক।”

বিরাট ৭২ বলে ৫৪ রান করেন। অ্যাশটন আগরের বলে আউট হন তিনি। কার্তিক বলেন, “খুব ভাল শুরু করেছিল বিরাট। বেশ কিছু আকর্ষণীয় শট খেলছিল। স্পিন একটু সমস্যায় ফেলছিল মাঝে, কিন্তু ও বিরাট, ও জানে কী ভাবে ওই পরিস্থিতি সামলাতে হয়। কিন্তু একটা ভুল করে ফেলেছিল ও। আগরের শেষ ওভার ছিল ওটা। একটু অপেক্ষা করতে পারত বিরাট। আগের ওভারেই বড় শট নিয়েছিল। বিরাট নিশ্চয়ই খুব হতাশ হবে। ওখান থেকে ম্যাচটা জেতানোর জায়গা ছিল বিরাটের।”

Advertisement

রাহুল ৫০ বলে ৩২ রান করেন। হার্দিক করেন ৪০ বলে ৪০ রান করেন। কিন্তু তাঁরা ম্যাচ জেতাতে পারেননি। অ্যাডাম জাম্পা ৪ উইকেট নেন। আগর নেন দু’টি উইকেট। তাঁদের দাপটে হেরে যায় ভারত। ২-১ ব্যবধানে সিরিজ় জিতে নেয় অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন