French Footballer

বিতর্ক মার্তিনেসকে নিয়ে, মেসিদের গোলরক্ষককে সহ্যই করতে পারেন না ফ্রান্সের স্ট্রাইকার

ফরাসি স্ট্রাইকার ফ্র্যাঙ্কফুর্টের হয়ে খেলেন। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের হারের জন্য নিজেকে অপরাধি মনে হয় মুয়ানির। বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোলের সামনে মার্তিনেসকে একা পেয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২০:১২
Share:

ফরাসি ফুটবলার সহ্যই করতে পারেন না ফ্রান্সের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে। —ফাইল চিত্র

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে টাইব্রেকারের হারের দুঃখ এখনও ভুলতে পারেননি ফ্রান্সের ফুটবলাররা। রান্ডাল কোলো মুয়ানি জানালেন যে, তিনি সহ্যই করতে পারেন না ফ্রান্সের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে। ফাইনালে হারের পিছনে মার্তিনেসকে দায়ী করেন কোলো মুয়ানি।

Advertisement

ফরাসি স্ট্রাইকার ফ্র্যাঙ্কফুর্টের হয়ে খেলেন। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের হারের জন্য নিজেকে অপরাধি মনে হয় মুয়ানির। বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোলের সামনে মার্তিনেসকে একা পেয়েছিলেন তিনি। মুয়ানির ডান পায়ের শট মার্তিনেসের পায়ে লেগে বাইরে চলে যায়। এখনও তিনি নিজের সেই শট দেখেন। আর মনে মনে আক্ষেপ করেন। তিনি বলেন, “আমার জীবন বদলে যেতে পারত। মার্তিনেসের মাথার উপর দিয়ে তুলে দিতে পারতাম। বা বাঁ দিকে অরক্ষিত এমবাপেকে বলটা দিতে পারতাম। কিন্তু সেই সময় ওকে দেখতে পাইনি। যেটা মনে হয়েছে সেটাই করেছি। এখনও ঘুমের মধ্যে সেই শট দেখতে পাই। দুঃস্বপ্নে ঘুম ভেঙে যায়। এটা সারা জীবন আমার মন ও মস্তিষ্কে থেকে যাবে।”

মুয়ানির কাছে বিশ্বকাপ এখনও দুঃস্বপ্নের মতো। কিন্তু তা ভুলে এগিয়ে যেতে চান তিনি। মুয়ানি বলেন, “আমি এগিয়ে যেতে চাই। ফুটবল খেলাটাই আমার কাজ। আমার মনে দুঃখ রয়েছে এটা ঠিক। আমি কখনও ভুলতে পারব না ওই ভুলটা। বিশ্বকাপ জয়ের খুব কাছে ছিলাম আমরা। মিথ্যে বলব না, আমি মার্তিনেসকে ঘৃণা করি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন