India Vs West Indies

ত্রিনিদাদের হোটেলে ঢুকেই অবাক রোহিতেরা, ভারতীয় দলকে স্বাগত জানাতে এলেন কে?

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে ত্রিনিদাদে পৌঁছেই অবাক ভারতীয় ক্রিকেটারেরা। হোটেলে রোহিত শর্মাদের স্বাগত জানাতে আসেন বিশেষ এক জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৭:৪৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে ত্রিনিদাদে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আর সেখানে পৌঁছেই অবাক রোহিত শর্মারা। হোটেলে তাঁদের স্বাগত জানাতে উপস্থিত ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার ডোয়েন ব্র্যাভো। দীর্ঘ দিন ধরে আইপিএলে খেলার সুবাদে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ভাল সম্পর্ক ব্র্যাভোর। পুত্র সন্তানকে নিয়ে হোটেলে পৌঁছে গিয়েছিলেন ব্র্যাভো। ভারতীয় ক্রিকেটারদের অভ্যর্থনা জানালেন তিনি।

Advertisement

ব্র্যাভো ত্রিনিদাদের ক্রিকেটার। এ বারের সিরিজ়ে ভারতীয় ক্রিকেটারেরা যেখানেই গিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎ পেয়েছেন। বার্বাডোজ়ে স্যর গারফিল্ড সোবার্স, ত্রিনিদাদে ব্রায়ান লারার সঙ্গে দেখা করেছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। এ বার সেই ত্রিনিদাদেই উপস্থিত ব্র্যাভো।

ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের হোটেলে ঢোকার একটি ভিডিয়ো দিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একে একে ক্রিকেটারেরা হোটেলে ঢুকছেন। কেউ ব্র্যাভোর সঙ্গে হাত মেলাচ্ছেন, তো কেউ জড়িয়ে ধরছেন। অনেকে ব্র্যাভোর ছেলেকেও আদর করছেন। বিশেষ করে চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাডেজা ও রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ব্র্যাভোকে বেশি সময় কাটাতে দেখা যায়। ভারত অধিনায়ক রোহিত ব্র্যাভোর ছেলের সঙ্গেও হাত মেলান। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে দেখা করতে পেরে হাসিমুখে দেখা যায় ব্র্যাভোর ছেলেকেও।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ় সফরের শুরু থেকে দাপট দেখিয়েছে ভারত। প্রথম টেস্টে ইনিংস ও ১৪১ রানে ওয়েস্ট ইন্ডিজ়কে হারান বিরাট কোহলিরা। দ্বিতীয় টেস্ট বৃষ্টির জেরে ড্র হয়। না হলে সেই ম্যাচ জেতার কাছে ছিলেন রোহিত শর্মারা। ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জেতে ভারত।

এক দিনের সিরিজ়ের শুরুটাও ভাল হয় ভারতের। প্রথম এক দিনের ম্যাচে বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ়কে ৫ উইকেটে হারায় ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে ছবিটা বদলে যায়। ভারতীয় ব্যাটারদের ব্যর্থতার জেরে হারতে হয় রোহিত, বিরাট-হীন ভারতকে। ৬ উইকেটে জিতে সিরিজ়ে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ়। মঙ্গলবার তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে নামবে দু’দল। সেই ম্যাচেই হবে সিরিজ়ের ফয়সালা। এক দিনের সিরিজ়ের পরে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন