T20 World Cup 2022

বিশ্বকাপের আগে ভাল ছন্দে ইংল্যান্ড, পাকিস্তানের পরে এ বার অস্ট্রেলিয়া বধ বাটলারদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা ভাল করে করছে ইংল্যান্ড। প্রথমে পাকিস্তানকে তাদের দেশে হারানোর পরে এ বার অস্ট্রেলিয়াকে পার্‌থে হারালেন জস বাটলাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৭:৫৭
Share:

জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ইংল্যান্ডের। ছবি: টুইটার

পাকিস্তানকে তাদের দেশে হারানোর পরে এ বার অস্ট্রেলিয়াকেও তাদের ঘরের মাঠে হারাল ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে পুরো নম্বর পেলেন জস বাটলাররা। পার্‌থে টান টান ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারাল ইংল্যান্ড।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট করতে নেমে বিধ্বংসী মেজাজে খেললেন ইংল্যান্ডের দুই ওপেনার বাটলার ও হেলস। পাকিস্তান সিরিজে খেলেননি বাটলার। কিন্তু তাতে তাঁর ব্যাটে যে মরচে পড়েনি তা প্রমাণ করে দিলেন ইংরেজ অধিনায়ক। অন্য দিকে পাকিস্তানের পরে অস্ট্রেলিয়াতেও ছন্দে হেলস। বিশ্বকাপের দলে ওপেনিংয়ে নিজের জায়গা আরও পাকা করলেন তিনি।

ওপেনিং জুটিতে ১১.২ ওভারে ১৩২ রান করলেন বাটলার ও হেলস। অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণে অবশ্য হ্যাজ়লউড, স্টার্ক, কামিন্সরা ছিলেন না। তার সুযোগ নিলেন দুই ব্যাটার। ৩২ বলে ৬৮ রান করে আউট হন বাটলার। ওপেনিং জুটি রান পেলেও ইংল্যান্ডের বাকি ব্যাটাররা অবশ্য রান পেলেন না। নিয়মিত ব্যবধানে উইকেট পড়ল। হেলস ৫১ বলে ৮৪ রান করে আউট হলে রানের গতি কিছুটা কমে যায়। ফলে শুরুটা ভাল করলেও শেষটা ভাল করতে পারলেন না ইংল্যান্ড। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে ইংল্যান্ড।

Advertisement

রান তাড়া করতে নেমে শুরুতেই ক্যামেরন গ্রিনের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে ছন্দে ছিলেন ডেভিড ওয়ার্নার। তাঁকে সঙ্গ দেন মিচেল মার্শ। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। মার্শ ৩৬ রান করে আউট হন। মার্কাস স্টোইনিস মাত্র ১৫ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু স্টোইনিস ও তার পরে ৭৩ রান করে ওয়ার্নার আউট হয়ে গেলে অস্ট্রেলিয়ার রান তাড়া করার গতি কমে যায়।

শেষ দিকে চেষ্টা করেছিলেন ম্যাথু ওয়েড। কিন্তু শেষ ওভারে স্যাম কারেন ওয়েডকে আউট করে অস্ট্রেলিয়ার জয়ের আশা শেষ করে দেন। শেষ পর্যন্ত ২০০ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ৮ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন