England Cricket Team

নিজেদের মাঠে আবার বিপাকে নিউ জ়িল্যান্ড, বোলিংয়ের পর ব্যর্থ ব্যাটিংও

৪৩৫ রান তোলে ইংল্যান্ড। ইনিংস ডিক্লেয়ার করে দেয় তারা। ব্যাট করতে নেমে ১৩৮ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে নিউ জ়িল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪২
Share:

২৯৭ রানে এগিয়ে ইংল্যান্ড। ছবি: পিটিআই

প্রথম দিনের শেষে বড় রান তোলার ইঙ্গিত দিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই জো রুট এবং হ্যারি ব্রুক শতরান করেন। বাকিরা সে ভাবে রান পাননি। তাতেও ৪৩৫ রান তুলে ফেলে ইংল্যান্ড। ইনিংস ডিক্লেয়ার করে দেয় তারা। ব্যাট করতে নেমে ১৩৮ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে নিউ জ়িল্যান্ড।

Advertisement

প্রথম দিনের শেষে ১৮৪ রানে অপরাজিত ছিলেন ব্রুক। শনিবার তিনি মাত্র ২ রান যোগ করেন। ১৮৬ করেই আউট হয়ে যান ব্রুক। রুট করেন ১৫৩ রান। তিনি অপরাজিত থেকে যান। বেন স্টোকস ২৭ রান করেন। ব্রুক এবং রুট ছাড়া ইংল্যান্ডের কোনও ব্যাটার ৩০ রানের গণ্ডি পার করতে পারেননি। ৮৭.১ ওভারে ৪৩৫ রান তোলে ইংল্যান্ড। হাতে ২ উইকেট থাকলেও ইনিংস ডিক্লেয়ার করে দেয় তারা। নিউ জ়িল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ম্যাট হেনরি। ২ উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল। একটি করে উইকেট নেন টিম সাউদি এবং নিল ওয়েগনার।

শতরানের পর রুট বলেন, “আমার মনে হয়ে এই শতরানটা দলের পাওনা ছিল। অনেক দিন হয়ে গিয়েছে দলের জন্য বড় রান করিনি। এরকম বড় একটা জুটি গড়তে পেরে ভাল লাগছে। সব থেকে ভাল ব্যাপার হচ্ছে ব্রুকের শতরানটা আমি সব থেকে ভাল জায়গা থেকে দেখতে পেরেছি। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। আমার কাজটা সহজ করে দিয়েছিল ও। বোলারদের চাপে ফেলে দিয়েছিল ব্রুক।” ১০টা চার এবং তিনটি ছক্কা মারেন রুট।

Advertisement

৪২ ওভার ব্যাট করে ১৩৮ রান তুলেছে নিউ জ়িল্যান্ড। কিন্তু ৭ উইকেট হারিয়েছে তারা। টেস্টের এক নম্বর বোলার জেমস অ্যান্ডারসন এই ম্যাচেও ছন্দে রয়েছে। তিনি ৩ উইকেট নিয়েছেন। ৩ উইকেট নিয়েছেন জ্যাক লিচও। একটি উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড।

নিউ জ়িল্যান্ড এখনও ২৯৭ রানে পিছিয়ে। প্রথম টেস্টে হেরে গিয়েছিলেন কিউইরা। দ্বিতীয় টেস্টেও চাপে। নিজেদের মাঠে কেন উইলিয়ামসনদের ঘাড়ে চেপে বসেছেন স্টোকসরা। অধিনায়ক স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাকালামের জুটি শুরু হয়েছিল নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেই। সেই সিরিজ় ছিল ঘরের মাঠে। এ বার উইলিয়ামসনদের ঘরে গিয়ে তাঁদের বিরুদ্ধে দাপট দেখাচ্ছেন স্টোকসরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন