Danni Wyatt

কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত, সেই ক্রিকেটার কার সঙ্গে ঘর বাঁধছেন?

আপাতত দু’মাস ক্রিকেটের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার। জুন মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরি‌জ়ে খেলবেন তিনি। তাঁর সঙ্গী ফুটবলের সঙ্গে যুক্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৬:৩০
Share:

কোহলিকে বিয়ের প্রস্তাব দেওয়া ইংল্যান্ডের ক্রিকেটার বান্ধবীর সঙ্গে আংটি বদল করলেন। ছবি: টুইটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফিরে নতুন ইনিংস শুরু করলেন ইংল্যান্ডের ড্যানি ওয়াট। বান্ধবী জর্জি হজের সঙ্গে আংটিবদল করলেন এই অলরাউন্ডার। সমাজমাধ্যমে নিজেই আংটিবদলের কথা জানিয়েছেন তিনি। চার বছর ধরে দু’জনের সম্পর্ক। বিরাট কোহলিকে এক বার বিয়ে করতে চেয়েছিলেন ওয়াট। পরে জানা যায় তিনি সমকামী।

Advertisement

ওয়াট ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য। ২০ ওভারের বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড হেরে গেলেও দলের সঙ্গে দেশে ফেরেননি ওয়াট। হজের সঙ্গে তিনি দক্ষিণ আফ্রিকাতে থেকে গিয়েছেন। সেখানে তাঁরা আংটিবদল করেছেন। তাঁদের চার বছরের সম্পর্ক এ বার পরিণতি পেতে চলেছে। ২০১৯ সালে সম্পর্ক শুরু হয় তাঁদের। হজ যুক্ত রয়েছেন ফুটবলের সঙ্গে। ইংল্যান্ডের একটি ক্লাবের মহিলাদের ফুটবল দলের প্রধান তিনি। আগামী দু’মাস মাঠ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন ওয়াট এবং হজ। নিজেদের মতো করে সময় কাটানোর জন্যই এই সিদ্ধান্ত তাঁদের। ২০১৪ সালে সমাজমাধ্যমে কোহলিকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন ওয়াট। সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকরের সঙ্গেও তিনি সম্পর্কে জড়িয়েছিলেন বলে শোনা যায়।

মহিলাদের প্রিমিয়ার লিগে দল পাননি ওয়াট। ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন এই প্রতিযোগিতায় খেলার সুযোগ অবশ্য রয়েছে তাঁর সামনে। বিদেশি ক্রিকেটার নেওয়ার সুযোগ রয়েছে এমন কোনও ফ্র্যাঞ্চাইজ়ি চাইলে তাঁকে দলে নিতে পারে। ৩১ বছরের ক্রিকেটার আগে ভারতে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্স প্রতিযোগিতায় খেলেছেন।

Advertisement

আপাতত কোনও খেলা নেই তাঁর। আগামী জুন-জুলাই মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় খেলবেন তিনি। একটি টেস্ট এবং তিনটি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দেশের মহিলা ক্রিকেট দল। ১০২টি এক দিনের ম্যাচ এবং ১৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও ইংল্যান্ডের হয়ে এখনও টেস্ট খেলার সুযোগ হয়নি ওয়াটের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তাঁর টেস্ট দলে থাকার সম্ভাবনা কম। কারণ তাঁকে মূলত সীমিত ওভারের ক্রিকেটের জন্যই বিবেচনা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন