England Cricketer

ব্যাট হাতে ফ্যাশন, ২২ গজে কী পরে নামলেন ব্যাটার?

এক দিনের ক্রিকেটে ইংল্যান্ডের ব্যর্থতা অব্যাহত ওয়েস্ট ইন্ডিজ় সফরেও। প্রথম ম্যাচেই হারতে হয়েছে বাটলারদের। দলকে জেতাতে না পারলেও ইংল্যান্ডের কারেন নজর কাড়লেন অন্য কারণে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৯
Share:

ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি: আইসিসি।

এক দিনের ক্রিকেটে ইংল্যান্ডের ব্যর্থতা অব্যাহত। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ় সফরের প্রথম এক দিনের ম্যাচেও হারতে হয়েছে জস বাটলারদের। পারফর্ম করে দলকে জেতাতে না পারলেও অলরাউন্ডার স্যাম কারেন নজর কাড়লেন অন্য এক কারণে।

Advertisement

দুই প্রাক্তন ক্রিকেটারকে নকল করে আলোচনার কেন্দ্রে কারেন। আগে ব্রায়ান লারা, ক্রিস গেলেরা ব্যাট করার সময় রোদ চশমা ব্যবহার করতেন। ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়ে সে দেশের দুই প্রাক্তন ক্রিকেটারের ব্যাটিং করার ধরন মনে করালেন কারেন। দুই প্রাক্তনের মতো কারেনও বাঁহাতি ব্যাটার। রবিবারের ম্যাচে ইংরেজ অলরাউন্ডার ব্যাট করলেন রোদ চশমা পরে। তাঁর ব্যাট করার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ক্রিকেটপ্রেমীদের অনেকে বলেছেন, ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ়ে দু’দেশের দুই প্রাক্তনকে মনে করালেন কারেন। সঙ্গে কটাক্ষ, কোনও দেশের ক্রিকেটই আর তখনকার মতো নেই। ওয়েস্ট ইন্ডিজ় বিশ্বকাপ খেলার সুযোগই পায়নি। আর ইংল্যান্ড বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করেছে।

রবিবারের ম্যাচে আট নম্বরে ব্যাট করতে নেমে কারেন ২৬ বলে ৩৮ রানের ইনিংস খেলেন। ৩টি চার এবং ২টি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। বল হাতে অবশ্য চূড়ান্ত হতাশ করেছেন ইংল্যান্ড সমর্থকদের। ৯.৫ ওভার বল করে ৯৮ রান দিলেও কোনও উইকেট পাননি তিনি। ওভার প্রতি দিয়েছেন ৯.৯৬ রান।

Advertisement

সিরিজ়ের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে বাটলারেরা করেন ৩২৫ রান। জবাবে ৪৮.৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজ় ৬ উইকেট হারিয়ে ৩২৬ রান তুলে নেয়। ক্যারিবিয়ানদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন অধিনায়ক সাই হোপ। তিনি ৮৩ বলে ১০৯ রানের অপরাজিত ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন