India vs England

ধাক্কা ইংরেজ শিবিরে, ভারতে আসার দিনই দেশে ফিরলেন ক্রিকেটার, খেলবেন না টেস্ট সিরিজে, কেন?

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু হওয়ার চার দিন আগে সমস্যায় ইংল্যান্ড শিবির। ভারতে দলের আসার দিনই দেশে ফিরে গেলেন বেন স্টোকসদের দলের এক ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৫:১৩
Share:

বেন স্টোকস। —ফাইল চিত্র

টেস্ট সিরিজ় খেলতে রবিবার ইংল্যান্ড দলের ভারতে আসার কথা। কিন্তু সিরিজ় শুরু হওয়ার চার দিন আগে রবিবারই দেশে ফিরে গেলেন ইংল্যান্ডের ব্যাটার হ্যারি ব্রুক। ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ়ে খেলবেন না তিনি। ব্রুক দেশে ফিরে যাওয়ায় সিরিজ় শুরুর আগে সমস্যায় বেন স্টোকসরা।

Advertisement

ব্রুকের দেশে ফেরার কথা জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছেন, ব্যক্তিগত কারণে দেশে ফিরে গিয়েছেন ব্রুক। একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই সময় ব্রুকের পরিবারকে দয়া করে বিরক্ত করবেন না। সংবাদমাধ্যমের কাছে বোর্ডের অনুরোধ, ওদের একা থাকতে দিন। ওদের অনুরোধকে সম্মান করুন।’’

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে, এই সিরিজ়ে আর ফিরবেন না ব্রুক। তিনি না থাকায় দলের বড় ক্ষতি হবে। কয়েক দিনের মধ্যেই ব্রুকের পরিবর্ত ঘোষণা করবে তারা। কিন্তু ঠিক কী কারণে ব্রুককে দেশে ফিরতে হল সে বিষয়ে বোর্ড কিছু জানায়নি।

Advertisement

ভারতের আসার আগে সংযুক্ত আরব আমিরশাহিতে প্রস্তুতি নিচ্ছিল ইংল্যান্ড। সেখানকার পিচ ও পরিবেশের সঙ্গে ভারতের মিল থাকায় এই সিদ্ধান্ত নিয়েছিল তারা। রবিবার ইংল্যান্ডের ভারতে আসার কথা। সে দিনই ব্রুকের দেশে ফেরার খবর দিল তারা।

ভারতের বিরুদ্ধে ২৫ জুন থেকে হায়দরাবাদে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি। বিশাখাপত্তনমে হবে সেই টেস্ট। রাজকোটে ১৫ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলতে নামবে দু’দল। সিরিজ়ের চতুর্থ টেস্ট রাঁচীতে। হবে ২৩ ফেব্রুয়ারি থেকে। ৭ মার্চ থেকে ধর্মশালাতে দু’দলের মধ্যে পঞ্চম টেস্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন