Mithali Raj

Mithali Raj: সৌরভের পথেই হাঁটতে তৈরি মিতালি, অভিযোগ রয়েছে ক্রিকেটের লিঙ্গবৈষম্য নিয়ে

ইডেনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘সাবাশ মিঠু’র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং মিতালির চরিত্রে অভিনয় করা তাপসী পান্নু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ২০:২০
Share:

—ফাইল চিত্র

অবসরের পর ইডেনে মিতালি রাজ। তাঁর বায়োপিক ‘সাবাশ মিঠু’র প্রচারের জন্য শহরে ভারতের প্রাক্তন অধিনায়ক। বর্তমান দলের উপর আশ্বাস রয়েছে তাঁর। কমনওয়েলথ গেমসে হরমনপ্রীত কৌরদের পদক জয়ের সুযোগ রয়েছে বলে মনে করেন তিনি। জানালেন সুযোগ পেলে প্রশাসক হিসাবেও দায়িত্ব নিতে তৈরি।

Advertisement

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের শহরে এসে মিতালি বলেন, “সুযোগ পেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসকের দায়িত্ব নিতে তৈরি।” ভারতের প্রাক্তন অধিনায়কের মতে পুরুষ এবং মহিলা ক্রিকেটের মধ্যে এখনও অনেকটা পার্থক্য রয়েছে। মিতালি বলেন, “পুরুষতান্ত্রিক সমাজে মহিলা ক্রিকেট দল এখনও সেই ভাবে প্রচার পায় না।” যদিও তিনি বিশ্বাস করেন এই পার্থক্য সহজে মুছবে না। সময় লাগবে।

মিতালির মতে হরমনপ্রীতদের সুযোগ রয়েছে কমনওয়েলথ গেমসে পদক জেতার। তিনি বলেন, “বড় প্রতিযোগিতা। আগে থেকে তৈরি হতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেট খেলা হবে কমনওয়েলথে। ঠিক মতো তৈরি হতে পারলে পদক জয়ের সুযোগ রয়েছে ভারতের।”

Advertisement

ইডেনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘সাবাশ মিঠু’র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং মিতালির চরিত্রে অভিনয় করা তাপসী পান্নু। সেই অনুষ্ঠানে ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত সম্পর্কে মিতালি বলেন, “২০১৬ সাল থেকে ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত। ওর অভিজ্ঞতা রয়েছে কমনওয়েলথের মতো বড় প্রতিযোগিতায় নেতৃত্ব দেওয়ার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন