Pankaj Roy

ক্রিকেটার পঙ্কজ রায়ের বাড়িতে পরিচারিকাকে নিগ্রহের অভিযোগ, তদন্তের নির্দেশ হাই কোর্টের

গত শুক্রবার (১১ অগস্ট) পঙ্কজের বাড়ির পরিচারিকাকে মারধোর হয় বলে জানা গিয়েছে। অভিযোগ উঠেছে পঙ্কজের নাতি পুষ্কর রায় এবং পুত্রবধূ মিতা রায়ের বিরুদ্ধে। ওই পরিচারিকা এই দু’জনের নামেই শুক্রবার থানায় অভিযোগ করেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৯:৪৪
Share:

—প্রতীকী চিত্র।

প্রাক্তন ক্রিকেটার পঙ্কজ রায়ের বাড়িতে পরিচারিকাকে নিগ্রহের অভিযোগ উঠেছে। সেই মামলায় সোমবার তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই ঘটনায় কেন শ্যামপুকুর থানার পুলিশ অপেক্ষাকৃত লঘু ধারায় মামলা দায়ের করেছে, তা নিয়ে প্রশ্ন করেন বিচারপতি জয় সেনগুপ্ত। ডেপুটি পুলিশ কমিশনারের (উত্তর) নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

গত শুক্রবার (১১ অগস্ট) পঙ্কজের বাড়ির পরিচারিকাকে মারধর করা হয় বলে জানা গিয়েছে। অভিযোগ উঠেছে পঙ্কজের নাতি পুষ্কর রায় এবং পুত্রবধূ মিতা রায়ের বিরুদ্ধে। ওই পরিচারিকা এই দু’জনের নামেই শুক্রবার থানায় অভিযোগ করেছিলেন। মেরে চোখ, মুখ ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন জানিয়েছেন পরিচারিকার পরিবারের আইনজীবী ময়ূখ মুখোপাধ্যায়। কিন্তু পুলিশ সঙ্গে সঙ্গে কোনও ব্যবস্থা নেয়নি বলে জানিয়েছেন ওই পরিচারিকা। পুলিশে অভিযোগ করেছেন বলে সেই পরিচারিকাকে আবার মারধর করা হয়। হাই কোর্টেও প্রশ্নের মুখে পড়তে হয় পুলিশকে। বিচারপতি সেনগুপ্ত বলেন, “এত লঘু ধারায় কেন মামলা করা হয়েছে?” ডেপুটি পুলিশ কমিশনারকে ২১ অগস্ট তদন্তের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

ভারতের প্রাক্তন অধিনায়ক পঙ্কজ দেশের হয়ে ৪৩টি টেস্ট খেলেছিলেন। ২৪৪২ রান করেছিলেন তিনি। পাঁচটি শতরানও করেছিলেন। একই টেস্ট ব্যাটিং এবং বোলিংয়ে ওপেন করেছিলেন পঙ্কজ। তাঁর ছেলে প্রণব রায়ও ভারতের হয়ে খেলেছিলেন। দু’টি টেস্ট খেলেছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন