Sachin Tendulkar

তুষারপাতের মধ্যেই ভক্তের মুখোমুখি সচিন, আবেগে ভাসলেন প্রাক্তন অধিনায়ক

স্ত্রী, কন্যাকে নিয়ে কাশ্মীরে ছুটি কাটাচ্ছেন সচিন। কয়েক দিন আগে গিয়েছিলেন পুলওয়ামায় একটি ব্যাট তৈরির কারখানায়। কিছু পরামর্শও দেন কারখানার কর্মীদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২০
Share:

সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

ছুটি কাটাতে কাশ্মীরে গিয়েছেন সচিন তেন্ডুলকর। স্ত্রী অঞ্জলি এবং কন্যা সারাকে নিয়ে প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করছেন। ঘুরতে ঘুরতে দু’দিন আগে সচিন চলে গিয়েছিলেন একটি ব্যাট তৈরির কারখানায়। প্রবল তুষারপাত উপেক্ষা করে এক ভক্তের সঙ্গেও দেখা করলেন তিনি।

Advertisement

সচিনের কাশ্মীর ভ্রমণের সূচির মধ্যে ছিল পহেলগাঁও। সেখানে থাকার সময় প্রবল তুষারপাতের মধ্যে পড়েন প্রাক্তন ক্রিকেটার। তার মধ্যেই এক ভক্তের সঙ্গে দেখা হয় সচিনের। প্রিয় ক্রিকেটারকে সামনে দেখে উচ্ছ্বসিত দেখায় পহেলগাঁওয়ের বাসিন্দাকে। যিনি সচিনকে নিয়ে বইও লিখেছেন একটি। তুষারপাতের মধ্যে দাঁড়িয়েই ভক্তের সঙ্গে কথা বলেন সচিন। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সচিন নিজেই।

ভিডিয়োয় সেই ভক্তকে বলতে শোনা যাচ্ছে, প্রথম বার নিজের প্রিয় ক্রিকেটারের সঙ্গে দেখা হয়ে স্বপ্ন পূরণ হয়েছে তাঁর। তিনি সচিনকে বলেন, ‘‘যে দিন আপনি অবসর নিলেন, সে দিন আপনার চোখে দু’ফোঁটা জল দেখেছিলাম। আমি সে দিন সারা রাত কেঁদেছিলাম।’’ ভক্তের কথা শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন সচিন নিজেও।

Advertisement

এর আগে পুলওয়ামায় একটি ক্রিকেট ব্যাট তৈরির কারখানায় গিয়েছিলেন সচিন। সেখানকার কর্মীদের ব্যাট নিয়ে কিছু পরামর্শও দিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। কাশ্মীর সফরে সচিন অবশ্য পুত্র অর্জুনকে নিয়ে যাননি। তিনি রঞ্জি ট্রফি খেলতে ব্যস্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন