Pakistan Cricket

‘টেস্ট ক্রিকেট সকলের জন্য নয়, ওটা বড়দের খেলা’, পাক বোলারের উপর চটে গেলেন আক্রম

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি হননি রউফ। তাঁকে কোচ এবং অধিনায়ক দলে চেয়েছিলেন। তবুও তিনি খেলতে রাজি হননি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে মানুষের মনে জায়গা করে নিতে হলে অবশ্যই টেস্ট খেলতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৮
Share:

ওয়াসিম আক্রম। —ফাইল চিত্র।

কোচ এবং অধিনায়ক চাইলেও হ্যারিস রউফ টেস্ট খেলতে রাজি হননি। যা খুব একটা খুশি করতে পারেনি ওয়াসিম আক্রমকে। তাঁর মতে টেস্ট ক্রিকেট সকলের জন্য নয়। রউফকে কটাক্ষ করলেন আক্রম।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি হননি রউফ। তাঁকে কোচ এবং অধিনায়ক দলে চেয়েছিলেন। কিন্তু তবুও তিনি খেলতে রাজি হননি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে মানুষের মনে জায়গা করে নিতে হলে অবশ্যই টেস্ট খেলতে হবে। আক্রম বলেন, “এক জন ক্রিকেটার খেলবে কি খেলবে না, সেটা সম্পূর্ণ তাঁর নিজস্ব সিদ্ধান্ত। কিন্তু রউফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। তাই পাকিস্তান দল দেশে ফিরলে রউফকে প্রশ্নের মুখে পড়তে হবে।”

আক্রমের মতে, আগে এক জন ক্রিকেটারকে সব ধরনের ক্রিকেটই খেলতে হত। কিন্তু এখনকার দিনে শুধু সাদা বলের ক্রিকেটার হিসাবে অনেকে খেলেন। আক্রম বলেন, “এখন অনেক ক্রিকেটার শুধু সাদা বলের ক্রিকেট খেলতে চায়। রউফ যদি মনে করে যে, ও এখনও লাল বলের ক্রিকেট খেলার জন্য তৈরি নয়, সেটা সম্পূর্ণ ওর সিদ্ধান্ত। টেস্ট ক্রিকেট বড়দের খেলা। টানা আট ওভার বল করতে হয়। টি-টোয়েন্টিতে চার ওভার বল করে ফাইন লেগে দাঁড়িয়ে থাকা যায়। সেটা অনেক সহজ। টেস্ট ক্রিকেট অনেক ক্ষণের খেলা। ক্রিকেটে তাঁদেরই মনে রাখা হয়, যাঁরা এই পরিশ্রম করতে পারে। সেই কারণেই এটাকে টেস্ট ক্রিকেট বলে।”

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে ১৮ জনের দল পাকিস্তান বেছে নিয়েছিলেন নির্বাচক ওয়াহাব রিয়াজ়। তিনি বলেছিলেন, “কোচ এবং অধিনায়ক চাইছিলেন রউফ টেস্টে খেলুন। তাঁদের মনে হয়েছে, রউফ টেস্টেও ভাল করতে পারবেন। বেশি কিছু তো চাওয়া হচ্ছে না। দিনে ১০-১২ ওভারের বেশি তো বল করতে হবে না। এটা তো এক দিনের ক্রিকেটেও করে থাকে রউফ।” কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলতে চাননি রউফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন