ICC World Cup 2023

ভারতের দল ঘোষণা হতেই অস্ট্রেলিয়া, পাকিস্তানের মন্তব্য শুরু, রেগে গেলেন গাওস্কর

এক দিনের বিশ্বকাপের জন্য গত মঙ্গলবার ১৫ জনের দল ঘোষণা করে ভারত। তার পর থেকে দেশে এবং দেশের বাইরে সেই দল নিয়ে নানা মন্তব্য হচ্ছে। কিন্তু সুনীল গাওস্করের আপত্তি বিদেশের কেউ ভারত নিয়ে মন্তব্য করায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৭
Share:

সুনীল গাওস্কর। —ফাইল চিত্র।

রেগে গেলেন সুনীল গাওস্কর। ভারতের দল নির্বাচন নিয়ে পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারেরা যে মন্তব্য করছেন, তা মেনে নিতে পারছেন না তিনি। বাদ যাননি কর্তারাও। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে বাইরের কেউ কেন দল নির্বাচন নিয়ে এত কথা বলবে।

Advertisement

এক দিনের বিশ্বকাপের জন্য গত মঙ্গলবার ১৫ জনের দল ঘোষণা করে ভারত। তার পর থেকে দেশে এবং দেশের বাইরে সেই দল নিয়ে নানা মন্তব্য করা হচ্ছে। কিন্তু গাওস্করের আপত্তি বিদেশের কেউ ভারত নিয়ে মন্তব্য করায়। পাকিস্তানের শোয়েব আখতার মনে করেন ঘরের মাঠে ভারত চাপে থাকবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান নজম শেট্টী বলেছেন, ভারতীয় দল ভয় পেয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ার টম মুডি ভারতীয় দল নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। গাওস্কর বলেন, “বিদেশিরা আমাদের দল নিয়ে মন্তব্য করছে। সেটা নিয়ে দেশের সাংবাদিকেরাও মাতামাতি করছে। পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারেরা ভারতের দল বাছছে। ওদের এত মাথাব্যথা কেন আমাদের দল নিয়ে? কোনও ভারতীয় কি অস্ট্রেলিয়া বা পাকিস্তানের দল বেছেছে? সেটা আমরা ভাবিও না। কিন্তু অন্যদের আমরা এটা করতে দিচ্ছি।”

গাওস্কর মনে করেন বিদেশি ক্রিকেটারদের ভারতের সংবাদমাধ্যমে জায়গা দেওয়াই উচিত নয়। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, “জায়গা দেওয়ারই প্রয়োজন নেই। দক্ষিণ আফ্রিকার কেউ বলছে, অমুক ক্রিকেটারকে দলে নেওয়া উচিত, অস্ট্রেলিয়ার কেউ আরেক ক্রিকেটারের নাম নিচ্ছে। এ রকম হতেই থাকছে। কেউ বলছে ওই ব্যাটারের তিনে ব্যাট করা উচিত, কেউ বলছে চারে। এত উপদেশের প্রয়োজন নেই।”

Advertisement

ভারতের ১৫ জনের দলে অধিনায়ক রোহিত শর্মা। সহ-অধিনায়ক হার্দিক পাণ্ড্য। চোট সারিয়ে ফেরা শ্রেয়স আয়ার এবং লোকেশ রাহুল দলে রয়েছেন। দলে তিন জন বাঁহাতি স্পিনার রয়েছেন। এই দল নিয়েই একাধিক প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন