shikhar dhawan

India Cricket: এত বার অধিনায়ক বদলের কী দরকার? বোর্ডের উপর বেজায় চটেছেন প্রাক্তন ক্রিকেটার

ভারতীয় দলে বার বার অধিনায়ক বদল করায় চটেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি জানিয়েছেন, এতে দলের ভারসাম্য নষ্ট হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৬:৫৮
Share:

জিম্বাবোয়ের বিরুদ্ধে ধবনকে প্রথমে অধিনায়ক করে পরে তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ফাইল চিত্র

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে প্রথমে শিখর ধবনকে অধিনায়ক করার পরে আবার লোকেশ রাহুলকে অধিনায়ক করায় বেজায় চটেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তাঁর মতে, এত বার অধিনায়ক বদলের কোনও দরকার নেই। ধবনের সঙ্গে যা হয়েছে তা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন আকাশ। তাঁর মতে, অপমান করা হয়েছে ভারতের ওপেনারকে।

Advertisement

ধবন-রাহুল অধিনায়কত্ব বিতর্ক নিয়ে আকাশ বলেন, ‘‘আমার হাতে থাকলে এটা হতে দিতাম না। রাহুল প্রথমে দলের সঙ্গে ছিল না। ওকে সাধারণ ক্রিকেটার হিসাবে পাঠানো যেত। ভারতীয় দলে ইতিমধ্যেই ৮-৯ জন অধিনায়ক রয়েছে। ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য রয়েছে। তা ছাড়া শ্রেয়স আয়ার, যশপ্রীত বুমরারাও আছে। তা হলে আবার কাউকে অধিনায়ক করার কী দরকার!’’

ধবন দীর্ঘ দিন ধরে ভারতীয় দলে খেলছেন। এত অভিজ্ঞ ক্রিকেটারের সঙ্গে এই ব্যবহার করা উচিত হয়নি বলে জানিয়েছেন আকাশ। তিনি বলেন, ‘‘ধবন অনেক দিন ধরে খেলছে। এখন শুধু এক দিনের ফরম্যাটেই ও সুযোগ পায়। তা হলে ওকে অধিনায়ক করার পরেও কেন সরিয়ে দেওয়া হল। এতে ওর খেলার উপর প্রভাব পড়তে পারে। সেটা দলেরই ক্ষতি। এতে দলের ভারসাম্য নষ্ট হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন