Virat Kohli

এক পোস্টে ১৪ কোটি নয়, সমাজমাধ্যম থেকে আয়ের ভুল হিসাব দেওয়া হয়েছে, দাবি বিরাট কোহলির

ইনস্টাগ্রামে একটি পোস্ট করার জন্য বিরাট কোহলি ১৪ কোটি টাকা নেন বলে জানিয়েছিল একটি সংস্থা। কিন্তু সেই তথ্য ভুল বলে জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:২৫
Share:

সমর্থকদের মাঝে বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ইনস্টাগ্রামে একটি পোস্ট করার জন্য বিরাট কোহলি ১৪ কোটি টাকা পান বলে শুক্রবার জানা গিয়েছিল। কিন্তু সেই তথ্য ঠিক নয় বলে দাবি করলেন বিরাট। ভারতের প্রাক্তন অধিনায়ক শনিবার নিজেই টুইট করে লিখলেন যে, সমাজমাধ্যম থেকে তাঁর আয়ের হিসাব একেবারেই ঠিক নয়।

Advertisement

বিরাট লেখেন, “জীবনে আমি যা পেয়েছি সেটার জন্য কৃতজ্ঞ। কিন্তু সমাজমাধ্যম থেকে আমার আয়ের যে তথ্য উঠে এসেছে, সেটা সত্যি নয়।” বোর্ডের সঙ্গে ভারতের প্রাক্তন অধিনায়কের বার্ষিক চুক্তি সাত কোটি টাকার। অর্থাৎ একটি পোস্ট করে বোর্ডের থেকে আয়ের দ্বিগুণ টাকা পান বলে জানা গিয়েছিল। সেটাই নাকচ করে দিলেন ৭৬টি আন্তর্জাতিক শতরানের মালিক।

এক সংস্থার থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ভারতীয়দের মধ্যে ইনস্টাগ্রাম মারফৎ সর্বাধিক আয় বিরাটের। ওই সংস্থা জানিয়েছিল যে, সারা বিশ্বের নিরিখে এই তালিকায় শীর্ষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দ্বিতীয় স্থানে লিয়োনেল মেসি। ভারতীয়দের মধ্যে বিরাটের পরে ছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। সর্বোচ্চ আয়ের তালিকায় বিরাট ১৪ নম্বরে ছিলেন। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক এই তথ্য উড়িয়ে দিয়েছেন।

Advertisement

বিরাটের ভক্ত শুধু ভারতে নয়, গোটা বিশ্বে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর এই ধরনের ক্রিকেটে খেলতে দেখা যাচ্ছে না তাঁকে। আগের থেকে ম্যাচও কম খেলছেন বিরাট। তাতেও জনপ্রিয়তা কমেনি বিরাটের। ৭৬টি আন্তর্জাতিক শতরানের মালিক তিনি। ২৫, ৫৮২ রান করেছেন। ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন বিরাট। সম্প্রতি একটি সমীক্ষা প্রকাশিত হয়েছে যেখানে দেখা গিয়েছে কোহলির সম্পত্তি এক হাজার কোটি টাকারও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন