Asia Cup 2023

পাকিস্তানের বিরুদ্ধে শামিকে না নেওয়ায় ক্ষুব্ধ মঞ্জরেকর, রোহিতদের ‘ভীতু’ বললেন সঞ্জয়

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে মহম্মদ শামিকে নেয়নি ভারত। রোহিত শর্মাদের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না সঞ্জয় মঞ্জরেকর। ভারতীয় ম্যানেজমেন্টের সমালোচনা করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫০
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে মহম্মদ শামিকে নেয়নি ভারত। দুই পেসার যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজের সঙ্গে এক জন পেসার অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে নিয়েছেন রোহিত শর্মারা। শামিকে প্রথম একাদশে না নেওয়ায় ক্ষুব্ধ সঞ্জয় মঞ্জরেকর। রোহিতদের ‘ভীতু’ বলেছেন তিনি।

Advertisement

ভারতের প্রথম একাদশ নিয়ে মঞ্জরেকর বলেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে শার্দূলের বদলে শামিকে নেওয়া উচিত ছিল। শামির বল খেলতে অনেক বেশি সমস্যায় পড়ত পাকিস্তানের ব্যাটারেরা। ব্যাটিংয়ের গভীরতা অবশ্যই দরকার। তবে পাশাপাশি বোলিংয়ের গভীরতাও দরকার। এক জন অতিরিক্ত ব্যাটার নেওয়া থেকে পরিষ্কার, রোহিতেরা ভয় পাচ্ছে। নিজেদের উপর আস্থা নেই ওদের।’’

পাকিস্তানের বিরুদ্ধে দলে তিন জন অলরাউন্ডার নিয়েছে ভারত। হার্দিক পাণ্ড্য ও রবীন্দ্র জাডেজার পাশাপাশি শার্দূলকেও নেওয়া হয়েছে। যদি কোনও কারণে দলের টপ অর্ডার তাড়াতাড়ি আউট হয়ে যায় তা হলে মিডল ও লোয়ার অর্ডার যাতে খেলা ধরতে পারে সেই জন্যই তিন অলরাউন্ডারকে নেওয়া হয়েছে। রোহিতদের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন মঞ্জরেকর।

Advertisement

তবে রোহিতদের অতিরিক্ত অলরাউন্ডার খেলানোর সিদ্ধান্ত দলের কাজে লাগতে পারে। কারণ, পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও হ্যারিস রউফের দাপটে টপ অর্ডার রান পায়নি। ফলে ইনিংস সামলানোর দায়িত্ব এসে পড়েছে মিডল ও লোয়ার অর্ডারের উপরেই। যদি শার্দূল ভাল খেলেন তা হলে হয়তো মঞ্জরেকরের সমালোচনার জবাব দিতে পারবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন