USA Cricket

বিদেশি লিগে খেলার লোভে ভারত ছেড়ে চলে গিয়েছিলেন, জায়গা হল না আমেরিকার দলে

দেশের ক্রিকেটে সুযোগ না পেয়ে চলে যান আমেরিকায়। সেখানে ঘরোয়া ক্রিকেটে খেলতে শুরু করেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কানাডার বিরুদ্ধে আমেরিকার ১৫ জনের দলে সুযোগ হল না উন্মুক্তের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৬:২৯
Share:

উন্মুক্ত চন্দ। —ফাইল চিত্র।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক ছিলেন উন্মুক্ত চন্দ। কিন্তু দেশের ক্রিকেটে সুযোগ না পেয়ে চলে যান আমেরিকায়। সেখানে ঘরোয়া ক্রিকেটে খেলতে শুরু করেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কানাডার বিরুদ্ধে আমেরিকার ১৫ জনের দলে সুযোগ হল না উন্মুক্তের।

Advertisement

আমেরিকার মাইনর লিগ ক্রিকেটে খেলেন উন্মুক্ত। সেখানে ধারাবাহিক ভাবে রানও করছেন। কিন্তু তার পরেও আমেরিকার দলে সুযোগ হল না তাঁর। ৪৫ ম্যাচে ১৫০০ রান করেছেন উন্মুক্ত। তিনি সুযোগ না পাওয়ায় অবাক অনেকেই।

উন্মুক্ত সুযোগ না পেলেও ভারতীয় স্পিনার হরমিত সিংহ জায়গা করে নিয়েছেন আমেরিকা দলে। তিনি ২০১০ এবং ২০১২ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন। সেই স্পিনারকেই দলে নিল আমেরিকা। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন হরমিত। আমেরিকায় মেজর এবং মাইনর লিগ ক্রিকেটে খেলেছেন তিনি। আইপিএলে ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিল হরমিতের। তবে তদন্তের পর জানা যায় হরমিত ওই ঘটনায় জড়িত ছিলেন না।

Advertisement

আমেরিকার দলে সুযোগ পেয়েছেন কোরি অ্যান্ডারসন। ২০১৮ সালে তিনি শেষ বার আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন নিউ জ়িল্যান্ডের হয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন