Virat Kohli

Asia Cup 2022: এশিয়া কাপে ভারতের কোন ক্রিকেটারকে ভয় পাচ্ছেন প্রাক্তন পাক পেসার!

এশিয়া কাপে ভারতকে হারানো সহজ হবে না বলে মনে করছেন প্রাক্তন পাক পেসার আকিব জাভেদ। হার্দিক পাণ্ড্যকে ভয় পাচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৩:১৮
Share:

এশিয়া কাপে ভাল ফলের আশায় রোহিত, কোহলী। ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ অতীত। সামনে এশিয়া কাপ। পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারালেও এশিয়া কাপে রোহিত শর্মাদের হারানো সহজ হবে না বলেই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন বোলার আকিব জাভেদ। বাবর আজমদের সতর্ক করেছেন তিনি। ভারতীয় অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যকে ভয় পাচ্ছেন তিনি। জাভেদের আক্ষেপ, তাঁদের দলে একটা হার্দিক নেই।

Advertisement

জাভেদ জানিয়েছেন, পাকিস্তানের থেকে ভারতীয় দলে ম্যাচ জেতানো ক্রিকেটারের সংখ্যা বেশি। তিনি বলেন, ‘‘ভারতের অলরাউন্ডাররা ওদের প্রধান শক্তি। ও একাই ব্যাটে-বলে দলকে জেতানোর ক্ষমতা রাখে। আমাদের দলে একটা হার্দিক নেই।’’ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে হার্দিক থাকলেও তখন সম্পূর্ণ সুস্থ ছিলেন না তিনি। কিন্তু এখন তিনি পুরো ফিট। চোট সারিয়ে খেলতে নেমে অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছেন। জাতীয় দলেও ভাল প্রত্যাবর্তন হয়েছে তাঁর। তাই হার্দিককে ভয় পাচ্ছেন পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জেতা জাভেদ।

ভারত ও পাকিস্তান দু’দলের ক্রিকেটারদের মানের তুলনা করে রোহিতদের খানিকটা এগিয়ে রেখেছেন জাভেদ। তিনি বলেন, ‘‘দু’টো দলের প্রধান পার্থক্য ব্যাটিংয়ে। বাবররা অনেক দিন একসঙ্গে খেললেও ভারতের ব্যাটিং অনেক বেশি অভিজ্ঞ। যদি রোহিত কোনও দিন খেলে তা হলে সে দিন কারও প্রয়োজন পড়বে না। ও একাই যথেষ্ট। ভারতের মিডল অর্ডারও পাকিস্তানের থেকে শক্তিশালী। সে দিকে বাবরদের লক্ষ্য রাখতে হবে।’’

Advertisement

এই পরিস্থিতিতে ভারতকে হারাতে গেলে পাকিস্তানের নির্দিষ্ট পরিকল্পনা করে নামা উচিত বলে মনে করছেন জাভেদ। তিনি বলেন, ‘‘ভারতকে শুরু থেকেই চাপে রাখতে হবে। ওরা এক বার খেলা ধরে নিলে আটকানো কঠিন হবে। মনে রাখতে হবে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের মধ্যে পরিস্থিতির অনেক তফাত। তাই আগের বারের মতো ভারতকে সহজে হারানো যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন