Virat Kohli

বিরাট কোহলী কবে অবসর নিলে ভাল হবে? জানালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক

সদ্য রানে ফেরা বিরাট কোহলীকে অবসর নিয়ে উপদেশ দিলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার। তাঁর মতে ব্যাটে রান থাকতে থাকতে অবসর নিয়ে নেওয়া উচিত বিরাটের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪২
Share:

সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম শতরান করেছেন বিরাট। —ফাইল চিত্র

দীর্ঘ দিনের রানের খরা সবে কেটেছে বিরাট কোহলীর। সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম শতরান করেছেন। তাঁর খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছেন সমর্থকরা। এমন একটা সময় হঠাৎ বিরাটের অবসর নিয়ে মুখ খুললেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন ব্যাটে রান থাকতে থাকতে অবসর নেওয়া উচিত বিরাটের।

Advertisement

৩৩ বছরের বিরাট এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেন। তিনি ভারতীয় দলের নেতৃত্ব ছাড়লেও অবসর নিয়ে এখন কিছু ভাবছেনই না। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছে ভারত। কিন্তু আফ্রিদি বলেন, “এমন পরিস্থিতি যেন তৈরি না হয় যে বিরাটকে দল থেকে বাদ দিতে হল। তার থেকে ব্যাটে রান থাকতে থাকতেই অবসর নিয়ে নেওয়া উচিত। খুব কম ক্রিকেটারই এটা করতে পারে। আশা করি বিরাট যখন অবসর নেবে, তখন রাজার মতোই বিদায় নেবে।”

বিরাটের খেলার প্রশংসা করেন আফ্রিদি। তিনি বলেন, “বিরাট যে ভাবে খেলছে, নিজের কেরিয়ার যে ভাবে সাজিয়েছে, তা অনবদ্য। অনেক কঠিন পরিস্থিতি পার করে এসেছে ও। বিরাট একজন চ্যাম্পিয়ন। কিন্তু একটা সময় তো অবসর নিতেই হবে। সেই সময় ও যেন নিজের সেরা ছন্দে থাকে।”

Advertisement

ইংল্যান্ড সফরের পর বিরাট বেশ কিছু দিন ক্রিকেট থেকে দূরে ছিলেন। মানসিক পরিস্থিতির দিকে জোর দিয়েছিলেন তিনি। ফিরে এশিয়া কাপে রান পেয়েছেন। সর্বাধিক রানের তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁর থেকে রান চাইবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন