Wriddhiman Saha

Sourav Ganguly: ঋদ্ধির বাদ পড়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হোক, সৌরভকে চিঠি বাম নেতা অশোকের

শিলিগুড়ির ছেলে ঋদ্ধিমান। নিজের শহরে তিনি ‘পাপালি’ নামেই বেশি পরিচিত। প্রিয় পাপালির বাদ পড়া মেনে নিতে পারছেন না শিলিগুড়ি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫২
Share:

সৌরভকে অনুরোধ বাম নেতার ফাইল ছবি

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল থেকে ঋদ্ধিমান সাহা বাদ পড়ার পরেই হতাশ বাংলার ক্রিকেটমহল। তাঁকে বলেও দেওয়া হয়েছে যে ভবিষ্যতের জন্য কখনও ভাবা হবে না। কীসের জন্য এই সিদ্ধান্ত তা ভেবে পাচ্ছেন না অনেকেই।

Advertisement

শিলিগুড়ির ছেলে ঋদ্ধিমান। নিজের শহরে তিনি ‘পাপালি’ নামেই বেশি পরিচিত। প্রিয় পাপালির বাদ পড়া মেনে নিতে পারছেন না শিলিগুড়ি পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বাম নেতা অশোক ভট্টাচার্যও। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ নিয়ে চিঠি লিখে ফেলেছেন তিনি। প্রসঙ্গত, ঋদ্ধিমান এবং সৌরভ দু’জনের সঙ্গে অশোকের সম্পর্ক ভাল।

চিঠিতে অশোক লিখেছেন, ‘শ্রীলঙ্কা সফরে ভারতীয় ক্রিকেট দলে উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে দেখতে না পেয়ে কিছুটা হতাশা থেকেই তোমাকে এই চিঠিটি লেখা। তোমার মতো ঋদ্ধিমানকে (আমাদের পাপালি) নিয়েও আমাদের গর্ব। তোমাদের নিয়েই বাংলার আবেগ। ঋদ্ধিমানের দল থেকে বাদ পড়াটা আমাদের কাছে খুবই দুঃখের। যেমন দুঃখ পেয়েছিলাম তুমিও যখন বঞ্চনা এবং ষড়যন্ত্রের শিকার হয়েছিলে।’

Advertisement

অশোকের সংযোজন, ‘তোমার কাছে সমগ্র শিলিগুড়ি তথা উত্তরবঙ্গবাসীর একটাই অনুরোধ, ঋদ্ধিমান সাহার ভারতীয় ক্রিকেট দল থেকে বাদ পড়াটা পুনর্বিবেচনা করা কিনা তা দেখার। একেবারেই ব্যক্তিগত ভাবে তোমাকে এই চিঠিটি লেখা।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন