MS Dhoni

ধোনির বয়স যেন দিন দিন কমছে, হাতের পেশি দেখিয়ে তাক লাগালেন বিশ্বকাপজয়ী অধিনায়ক

মহেন্দ্র সিংহ ধোনির বয়স এখন ৪২ বছর। কিন্তু তাঁকে দেখে সেটা বোঝার উপায় নেই। কাঁধ পর্যন্ত লম্বা চুলের সঙ্গে রয়েছে বাইসেপসও। যা তরুণদেরও তাক লাগিয়ে দেব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৭:১৯
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আইপিএল শুরু হতে এখনও বেশ কয়েক মাস বাকি। সমর্থকেরা অপেক্ষা করছেন মহেন্দ্র সিংহ ধোনিকে আবার মাঠে খেলতে দেখার জন্য। বুধবার একটি অনুষ্ঠানে ধোনি যোগ দিয়েছিলেন। সেখানে তাঁকে দেখে মনে হতেই পারে যে, ধোনির বয়স কমছে। ৪২ বছর বয়সি ধোনি এখনও চূড়ান্ত ফিট।

Advertisement

২০২৪ সালেও আইপিএল খেলবেন ধোনি। নেতৃত্ব দেবেন চেন্নাই সুপার কিংসকে। ধোনিকে একটি অনুষ্ঠানে দেখা যায় হাতের পেশি দেখাতে। সেই ভিডিয়ো মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে সমাজমাধ্যমে।

এই বছর ধোনির হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছে। রিহ্যাব করছেন তিনি। ২০২৪ সালের আইপিএলের আগে ধোনি পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে জানানো হয়েছে। চেন্নাই দলের সিইও বিশ্বনাথন বলেন, “এখন ভাল আছে ধোনি। রিহ্যাব চলছে। জিমেও যাচ্ছে। ২০ দিনের মধ্যে ব্যাট হাতে নেটে নেমে পড়তে পারবে ধোনি।”

Advertisement

ওই অনুষ্ঠানে ধোনির লম্বা চুল রাখার প্রসঙ্গ ওঠে। ২০০৭ সালে ধোনিকে এমন লম্বা চুল রাখতে দেখা যেত। এখন সেই ধরনের চুল আবার রাখতে শুরু করা ধোনি বলেন, “এমন চুল রাখা খুব কঠিন। আগে আমি ২০ মিনিটে তৈরি হয়ে যেতাম। এখন ১ ঘণ্টা ১০ মিনিট লাগে। এমন চুল রাখছি ভক্তরা চাইছে বলে। কিন্তু এক দিন ঘুম থেকে উঠে যদি মনে হয় রাখব না, তা হলে কেটে ফেলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন