ICC ODI World Cup 2023

মোদীর রাজ্যে মোদীর মাঠে পাক অধিনায়ক বাবরকে টিটকিরি, সমালোচনায় ‘গম্ভীর’ মোদীর সাংসদ

ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগেই তাল কাটল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে তাঁরই নামাঙ্কিত স্টেডিয়ামে থাকা দর্শকদের সমালোচনা করলেন গৌতম গম্ভীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৪:০৬
Share:

মোদীর স্টেডিয়ামে সমর্থকেরা। ছবি: পিটিআই।

আমদাবাদে শনিবার বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার তাল কেটে গেল। টসে হেরে বাবর আজম কথা বলতে আসার সময়েই ব্যাঙ্গাত্মক শিস দিয়ে উঠলেন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হাজির দর্শকেরা। টসের পরে ধারাভাষ্য দিতে গিয়ে দর্শকদের আচরণের সমালোচনা করলেন গৌতম গম্ভীর, যিনি আবার পূর্ব দিল্লির বিজেপি সাংসদ।

Advertisement

টসে জেতার পর সঞ্চালক রবি শাস্ত্রীর সঙ্গে আগে কথা বলতে আসেন রোহিত শর্মা। তাঁর কথা শেষ হয়ে যাওয়ার পর এগিয়ে আসেন বাবর। তখনই মাঠে হাজির হাজার হাজার দর্শক ব্যাঙ্গাত্মক শিস দেওয়া শুরু করেন। বিরাট স্টেডিয়ামে সেই আওয়াজের জোর এতটাই ছিল যে বাবর কথা বলতে পারছিলেন না। তার মধ্যেই শাস্ত্রীর কথার উত্তর দেন তিনি।

পরে মাঠে দাঁড়িয়ে কথা বলার সময় এই আচরণ সমর্থন করতে পারেননি গম্ভীর। তিনি বলেন, “সমর্থকের আচরণ দেখে খুব খারাপ লাগল। নিজের দেশকে সমর্থন করতেই পারেন। কিন্তু অন্য দেশকে ছোট করে দেখানোর কোনও কারণ নেই। এই কাজ করা একদম উচিত হয়নি।”

Advertisement

উল্লেখ্য, বিশ্বকাপের সূচি প্রকাশের আগেই যখন আমদাবাদের নাম ভেসে উঠেছিল, তখন তৎকালীন পাক বোর্ডের চেয়ারম্যান নাজাম শেট্টি এই শহরে খেলতে রাজি হননি। কিন্তু আইসিসি আমদাবাদেই ম্যাচ দেয়। পাক বোর্ডের এখনকার চেয়ারম্যান জ়াকা আশরফ অবশ্য ম্যাচ দেখতে এসেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন