Cricket Australia

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে অন্যতম সেরা অলরাউন্ডারকে পাবে না অস্ট্রেলিয়া, কেন?

বিশ্বকাপের আগেই ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার এক দিনের সিরিজ়‌ রয়েছে। সেখানে পাওয়া যাবে না অস্ট্রেলিয়া দলের অলরাউন্ডারকে। চোট সারাতেই খেলবেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৪
Share:

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ছবি: রয়টার্স।

বিশ্বকাপের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চান না তিনি। তাই ভারতের বিরুদ্ধে এ দেশে এক দিনের সিরিজ় খেলতে আসবেন না গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের আগেই ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার এক দিনের সিরিজ়‌ রয়েছে। সেখানে পাওয়া যাবে না ম্যাক্সওয়েলকে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজ়ে খেলতে পারেননি ম্যাক্সওয়েল। তাঁর বাঁ পায়ের গোড়ালি ফুলে রয়েছে। গত বছরও একই পায়ে চোট পেয়েছিলেন তিনি। তাই বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে সিরিজ় খেলে ঝুঁকি নিতে চান না। এক ক্রিকেট ওয়েবসাইটে ম্যাক্সওয়েল বলেছেন, “ভারতের বিরুদ্ধে সিরিজ়‌ে কোনও না কোনও সময় অংশ নিতে চাই। কিন্তু নিজেকে মোটেই চাপে রাখছি না।”

২২ সেপ্টেম্বর মোহালিতে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ। বিশ্বকাপের রিহার্সাল হিসাবেই দেখা হচ্ছে এই সিরিজ়কে। ম্যাক্সওয়েল বলেছেন, “নির্বাচক এবং কোচিং স্টাফেরা আমার প্রতি সম্পূর্ণ আস্থা রেখেছেন। আমাকে কোনও ভাবেই তাড়াহুড়ো করে চাপে ফেলতে চান না। ওঁরা জানেন আমার কাছে ফেরার মতো সময় রয়েছে। তাই তাড়াহুড়ো না করে এক-দু’সপ্তাহ পরে দলের সঙ্গে যোগ দিলেও কোনও সমস্যা হবে না।”

Advertisement

৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপে খেলতে চলা প্রতিটি দেশকে নিজেদের ১৫ সদস্যের দল ঘোষণা করতে হবে। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত দলে বদল করার সুযোগ থাকছে। ৩৪ বছর বয়সি ম্যাক্সওয়েলের পায়ে এখনও ধাতব পাত রয়েছে। গত নভেম্বরে বন্ধুর বাড়িতে জন্মদিনের পার্টি করতে গিয়ে পায়ের হাড়ে চিড় ধরেছিল তাঁর। তা এখনও পুরোপুরি সারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন