ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপ ফাইনাল হেরে আইপিএল সতীর্থকে উপহার কোহলির, কী দিলেন ম্যাক্সওয়েলকে?

রবিবার খেলা শেষ হওয়ার পর হতাশায় ভেঙে পড়েন ভারতীয় দলের ক্রিকেটারেরা। তার মধ্যে চ্যাম্পিয়ন দলে থাকা সতীর্থের হাতে বিশেষ পুরস্কার তুলে দিয়েছেন কোহলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৩:০৮
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার ষষ্ঠ বার বিশ্বজয়ের রান এসেছে গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। আফগানিস্তানের বিরুদ্ধে তিনি অবিশ্বাস্য ২০১ রানের ইনিংস না খেললে হয়তো অস্ট্রেলিয়ার ফাইনাল পর্যন্ত পৌঁছনোর পথ হয়তো এতটা মসৃণ হত না। ক্রিকেট ঈশ্বর হয়তো তাই চেয়েছিলেন বিশ্বজয়ের রান আসুক ম্যাক্সওয়েলের ব্যাট থেকে। অস্ট্রেলীয় অলরাউন্ডারকে পুরস্কৃত করলেন বিরাট কোহলিও।

Advertisement

আন্তর্জাতিক ম্যাচে তাঁরা প্রতিপক্ষ হলেও আইপিএলে সতীর্থ। কোহলি এবং ম্যাক্সওয়েল দু’জনেই খেলেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। রবিবার ফাইনালের পর প্রিয় বন্ধুকে অভিনন্দন জানাতে ভোলেননি কোহলি। ম্যাক্সওয়েলকে নিজের একটি জার্সি উপহার দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এ বারের বিশ্বকাপ ফাইনালের স্মারক হিসাবেই কোহলি এই উপহার দিয়েছেন। কোহলির জার্সি পেয়ে উচ্ছ্বসিত অসি অলরাউন্ডার। বন্ধুকে সমবেদনা জানাতে ভোলেননি ম্যাক্সওয়েলও। গোপনে নয়। আমদাবাদের মাঠেই ম্যাক্সওয়েলকে উপহার দিয়েছেন কোহলি। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ফাইনাল শেষ হওয়ার পর ম্যাক্সওয়েলের সঙ্গে কোহলি বেশ কিছু ক্ষণ আলাদা করে কথা বলেছেন।

খেলা শেষ হওয়ার পর ম্যাক্সওয়েলকে নিজের জার্সি উপহার দেন কোহলি। ছবি: আইসিসি।

টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে উঠেও বিশ্বকাপ জিততে পারেনি ভারত। ফাইনালে কোহলির ৫৪ রানের ইনিংস কাজে আসেনি। অন্য দিকে, টানা আট ম্যাচ জিতে ফাইনালে ওঠা অস্ট্রেলিয়া ক্রিকেটের সব বিভাগেই ভারতকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছে। এই জয়ে আপাত ভাবে ম্যাক্সওয়েলের ২ রান দারুণ গুরুত্বপূর্ণ না হলেও ভীষণ মূল্যবান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন