Rishabh Pant

মুম্বইয়ে গ্রিন করিডোর, বিমানবন্দর থেকে কয়েক মিনিটে পাঁচ কিলোমিটার রাস্তা পেরবেন পন্থ

পন্থকে মুম্বই বিমানবন্দর থেকে হাসাপাতালে দ্রুত নিয়ে যাওয়ার জন্য একাধিক ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধে ব্যবস্থা করেছে মুম্বই পুলিশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২০:২১
Share:

মুম্বই বিমানবন্দর থেকে পন্থকে হাসপাতালে দ্রুত নিয়ে যাওয়ার জন্য করা হয়েছে গ্রিন করিডর। ফাইল ছবি।

উন্নত চিকিৎসার জন্য দেহরাদূন থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বই নিয়ে যাওয়া হচ্ছে ঋষভ পন্থকে। বিমানবন্দর থেকে উইকেটরক্ষক-ব্যাটারকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধে ব্যবস্থা করেছেন মহারাষ্ট্র প্রশাসন।

Advertisement

এয়ার অ্যাম্বুল্যান্স মুম্বই বিমানবন্দের নামার পর দ্রুত তাঁকে নিয়ে যেতে হবে কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটে। মুম্বইয়ে কুখ্যাত জ্যাম নিয়ে উদ্বেগে ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। বিমানবন্দর থেকে হাসপাতালের পাঁচ কিলোমিটার রাস্তায় যাতে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করা হয়েছে মুম্বই পুলিশের পক্ষ থেকে। করা হচ্ছে ‘গ্রিন করিডর’। অর্থাৎ পথে এক সেকেন্ডও দাঁড়াতে হবে না পন্থের অ্যাম্বুল্যান্সকে। কয়েক মিনিটের মধ্যে হাসপাতালে পৌঁছে যাবেন পন্থ। এয়ার অ্যাম্বুল্যান্স অবতরণ করার আগে থেকেই বিমানবন্দরের নির্দিষ্ট জায়গায় অপেক্ষা করবে বেসরকারি হাসপাতালের অ্যাম্বুল্যান্স। শুধু তাই নয়, অ্যাম্বুল্যান্সের যাত্রাপথ তৈরি করা হয়েছে পরিকল্পনা করে। যে যে রাস্তা দিয়ে গেলে সব থেকে তাড়াতাড়ি বিমানবন্দর থেকে হাসপাতালে পৌঁছানো সম্ভব, সেই সেই পথের সব সিগন্যাল সবুজ করে রাখা হবে। প্রয়োজন মতো যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটে পন্থের পরবর্তী চিকিৎসা হবে। এই হাসপাতালেই হবে তাঁর হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচার। ওষুধে তেমন কাজ না হওয়ায় পন্থের অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাসপাতালের সেন্টার ফর স্পোর্টস মেডিসিনের প্রধান এবং অর্থোস্কোপি অ্যান্ড সোল্ডার সার্ভিসের ডিরেক্টর দিনেশ পারডিওয়ালার নেতৃত্বে পন্থের চিকিৎসা হবে বলে জানানো হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে।

Advertisement

পন্থের সমস্ত চিকিৎসা হচ্ছে বিসিসিআইয়ের মেডিক্যাল বোর্ডের নজরদারিতে। আগামী দিনেও পন্থের শারীরিক পরিস্থিতির উপর নজর রাখবেন তাঁরা। উইকেটরক্ষক-ব্যাটারের চিকিৎসা কোন পদ্ধতিতে হবে, তা-ও মূলত ঠিক করে দিচ্ছেন বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের সদস্যরা। পন্থের চিকিৎসার সব দায়িত্বও নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এ ক্ষেত্রে পন্থের পরিবারের সদস্যদের মতামতও নেওয়া হচ্ছে না।

দিল্লি থেকে রুরকির বাড়ি যাওয়ার পথে ৩০ ডিসেম্বর ভোরে গাড়ি দুর্ঘটনায় আহত হন পন্থ। নিজেই গাড়ি চালাচ্ছিলেন তিনি। সেই সময় রুরকির হমদপুর ঝলের কাছে গাড়ি দুর্ঘটনা ঘটে। মনে করা হচ্ছে পন্থের মাঠে ফিরতে ফিরতে শেষ হয়ে যাবে আইপিএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন