IPL

সেই সাদা কাগজে কী লেখা থাকত, গুজরাতকে আইপিএল জেতানোর সাড়ে তিন মাস পর রহস্য ফাঁস নেহরার

গত আইপিএলে গুজরাত টাইটান্সকে যখন কোচিং করাতেন, তখন প্রায় প্রতি ম্যাচেই হাতে একটা সাদা কাগজ দেখা যেত আশিস নেহরার। সেই কাগজে কী লেখা থাকত, তা নিয়ে কেউই প্রকাশ্যে মুখে খোলেননি। নেহরা নিজেই আসল কারণ জানালেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:০২
Share:

সাদা কাগজের রহস্য ফাঁস নেহরার। ফাইল ছবি

আইপিএলে গুজরাত টাইটান্সকে কোচিং করানোর সময় প্রায় প্রতি ম্যাচেই হাতে একটা সাদা কাগজ দেখা যেত আশিস নেহরার। সেই কাগজে কী লেখা থাকত, সেই নিয়ে কেউই প্রকাশ্যে মুখে খোলেননি। টুইটারে সেই ছবি পোস্ট করে মিমও বানানো হয়েছে। গুজরাতকে আইপিএল জেতানোর প্রায় সাড়ে তিন মাস পর নেহরা নিজেই জানালেন সেই সাদা কাগজের রহস্য।

Advertisement

এক সাক্ষাৎকারে নেহরা এই প্রশ্নের মজার উত্তর দিয়েছেন। বলেছেন, “ওই কাগজে কিছুই লেখা থাকত না। আমি জানি না কেন লোকে ভাবত যে গুরুত্বপূর্ণ কিছু লেখা রয়েছে। কাগজে শুধু লেখা থাকত অনুশীলনে আমাদের খাবারের মেনু কী হবে।” নেহরা এ কথা বললেও অনেকেরই ধারণা, ম্যাচের বিভিন্ন কৌশল ওই কাগজে লিখে রাখতেন তিনি।

নেহরার হাতের সেই সাদা কাগজ। ফাইল ছবি

আইপিএলে গুজরাত নেহরাকে কোচ করায় অনেকেই চমকে গিয়েছিলেন। কারণ, আগে কখনও কোচিং করানোর অভিজ্ঞতা ছিল না তাঁর। গুজরাত আইপিএল জেতার পর সেই নেহরাকেই সমর্থকরা ‘সুপার কোচ’ বলে ডাকতে শুরু করেছেন। এই প্রসঙ্গে নেহরার উত্তর, “আমি কোনও সুপার কোচ নই। সাধারণ এক জন। মাঠের বাইরে বসে আমিও দর্শকদের মতো খেলা দেখি। দল জিতলে এ সব কথাবার্তা লোকে বলেই। প্রত্যেক কোচই কঠোর পরিশ্রম করে এবং ম্যাচে তারই ফল পায়। গুজরাতে আমার প্রথম মরসুম খুব ভালই কেটেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন