Dasun Shanaka

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্রিকেট প্রধানকে ছেঁটে ফেলল শ্রীলঙ্কা, শনাকাদের ঘিরে নতুন জল্পনা

কেন তাঁকে ছেঁটে ফেলা হল তার কারণ স্পষ্ট হয়নি। তবে সংবাদ সংস্থার সূত্রের খবর, ডিরেক্টর অফ ক্রিকেটকে রাখার জন্য যে মোটা টাকা খরচ হচ্ছিল, তা আর টানতে পারছে না বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ২১:০২
Share:

শনাকাদের ক্রিকেট প্রধান আচমকাই ছাঁটাই। ফাইল ছবি

গোটা বিশ্বকে চমকে দিয়ে কিছু দিন আগেই এশিয়া কাপ জিতেছে শ্রীলঙ্কা। পিছিয়ে থাকা দল হিসাবে শুরু করেও তাদের জয় নজর কেড়েছে প্রত্যেকেরই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই শ্রীলঙ্কাই হঠাৎ করে তাদের ক্রিকেট প্রধানকে ছেঁটে ফেলল। শ্রীলঙ্কা বোর্ডের সচিব মোহন ডি’সিলভা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ডিরেক্টর অফ ক্রিকেট টম মুডির সঙ্গে মৌখিক ভাবে সম্পর্ক শেষ করা হয়েছে।

Advertisement

কেন তাঁকে ছেঁটে ফেলা হল তার কারণ স্পষ্ট হয়নি। তবে সংবাদ সংস্থার সূত্রের খবর, মুডিকে রাখার জন্য যে খরচ হচ্ছিল, তা আর টানতে পারছিল না বোর্ড। বছরে ১০০ দিন শ্রীলঙ্কায় থাকার জন্য দিন পিছু ১৮৫০ ডলার করে নিতেন মুডি। যাতায়াত এবং থাকার খরচ আলাদা ছিল। দেশের এই মুহূর্তে যা আর্থিক পরিস্থিতি, তাতে মুডিকে রাখার যৌক্তিকতা খুঁজে পায়নি বোর্ড। পাশাপাশি তারা এই পদে এমন একজনকে চাইছে, যিনি শ্রীলঙ্কায় আরও বেশি দিন কাটাতে পারবেন। ফলে আগামী দিনে এই পদে শ্রীলঙ্কার কোনও প্রাক্তন ক্রিকেটারকে দেখতে পাওয়ার সম্ভাবনা।

গত বছর ফেব্রুয়ারিতে মুডিকে ডিরেক্টর অফ ক্রিকেট করে আনা হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরের বছর এক দিনের বিশ্বকাপে দলের পারফরম্যান্সের উন্নতির দায়িত্ব ছিল তাঁর উপর। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সরিয়ে দেওয়া হল তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন